খুলনায় বিএনপির সমাবেশ শুরু, অচলাবস্থা নগর জুড়ে

পুলিশি বাধা উপেক্ষা করে খুলনায় বিএনপির মহাসমাবেশ শুরু হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী ইশরাক হোসেনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ মঞ্চে উঠেছেন। কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, মজিবর রহমান সরোয়ারসহ স্থানীয় নেতৃবৃন্দও মঞ্চে অবস্থান করছেন।

বিএনপির মহা-সমাবেশকে কেন্দ্র করে নগর জুড়ে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। সকাল থেকে নগরীর ৬নং কেডি ঘোষ রোডস্থ খুলনা বিএনপির দলীয় কার্যালয় ঘিরে রাখে পুলিশ। দুপুর পরে শর্ত সাপেক্ষে মৌখিক অনুমতি দিলেও শত শত পুলিশ চতুর্দিক দিয়ে ব্যারিগেট তৈরি করে রেখেছে। প্রস্তুত রাখা হয়েছে জলকামানসহ অন্যান্য সরঞ্জাম।

এছাড়া নগরীর সকল প্রবেশ দ্বারে পুলিশি চেক পোস্ট বসানো হয়েছে। মটর সাইকেল যোগেও কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না। শুক্রবার সন্ধ্যা থেকে সকল ধরণের দূরপাল্লার বাস বন্ধ ঘোষণা করা হয়েছে।

মহা-সমাবেশকে ঘিরে খুলনা থেকে বিভিন্ন জেলার ১৮টি রুটে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রয়েছে। জেলার কয়রা উপজেলার মদিনাবাদ, জোড়শিং ও সাতক্ষীরার নীলডুমুর এ তিনটি রুটে লঞ্চ চলাচল সাময়িক স্থগিত করা হয়েছে। এছাড়া শনিবার সকাল থেকে পূর্ব-পশ্চিম রূপসা ঘাট এবং জেলখানা ও সেনেরবাজার ঘাটে ট্রলার পারাপার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ট্রলার মাঝিরাও।

বিএনপির সমাবেশে বিশৃঙ্খলার শঙ্কায় বিভাগীয় শহর খুলনার সাথে সড়ক ও নৌ-রুটে সব পরিবহন চলাচল ২৪ ঘণ্টার জন্য বন্ধ করেছে মালিকপক্ষ। খুলনা মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করে বলেন, পরিবহন বিভাগের মালিকদের ডেকে নিয়ে খুলনার ১৮ রোডের সব গাড়ি চলাচল ২৪ ঘণ্টা বন্ধ রাখার নিদেশ দিয়েছে পুলিশ।

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাম বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের ছয় সিটিতে মেয়র প্রার্থীদের নেতৃত্বে মহা-সমাবেশের পূর্বঘোষিত কর্মসূচি অনুসারে ২৭ ফেব্রুয়ারি খুলনা সিটিতে মহাসমাবেশ ঘোষণা করে দলটি।
 
এ মহা-সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম। বিশেষ অতিথি থাকবেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। এছাড়া প্রধান বক্তা ছয় সিটির মেয়র প্রার্থীরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //