আয়নায় তাকিয়ে নিজেকে প্রশ্ন করুন, কাদেরকে ফখরুল

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জাতির সমস্ত আশা-আকাঙ্ক্ষাকে ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একইসঙ্গে সরকারের উন্নয়নের সমালোচনা করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে আয়নার দিকে তাকিয়ে নিজেকে প্রশ্ন করতে পরামর্শ দিয়েছেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘‘কি করছেন আপনারা? আজকের এই সরকার জাতির সমস্ত আশা-আকাঙ্ক্ষাকে ধ্বংস করে দিয়েছেন। উন্নয়ন বিএনপিও চায় কিন্তু সেই উন্নয়ন মানে সাধারণ জনগণের পকেট কেটে রাস্তায় নামিয়ে দেয়া নয়।’’

আজ শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

সরকার সাধারণ মানুষের কথা চিন্তা করে না উল্লেখ করে ফখরুল বলেন, তাদের একমাত্র চিন্তা- তারা কি করে ধনী হবে, বিদেশে বাসা করবে, বিদেশে টাকা পাচার করবে, এগুলোই আওয়ামী লীগ সরকারের একমাত্র চিন্তা।

আসন্ন পৌরসভার চতুর্থ ধাপের নির্বাচনে ধানের শীর্ষের প্রতি জনগণের ব্যাপক সমর্থন দেখা যায় এমনি দাবি করে মির্জা ফখরুল বলেন, আমরা বিশ্বাস করি যদি সুষ্ঠু নির্বাচন হয়, ভোটাররা যদি ভোট কেন্দ্রে যেতে পারে, ভোট দিতে পারে, ভোট চুরি ও ডাকাতি করে যদি না নেওয়া হয় তাহলে অবশ্যই বিএনপির মনোনীত প্রার্থী জয়লাভ করবে।

বিগত পৌরসভা নির্বাচনগুলোতে সরকারদলীয় লোকেরা জোর করে ভোট ছিনিয়ে নিয়ে গেছে এমন মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, এখন পর্যন্ত যে কয়েকটি পৌরসভার নির্বাচন দেখেছি প্রায় বেশিরভাগ কেন্দ্রেই আওয়ামী লীগের সন্ত্রাসীরা ভোট ডাকাতি করে নিয়েছে ঠিক ২০১৮ সালের জাতীয় নির্বাচনের মতো।

ফখরুল বলেন, সরকারের উচিত হবে পদত্যাগ করে একটি নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা। সেই সাথে জনগণকে ভোট দেওয়ার সুযোগ করে দেওয়া। তবে এই নির্বাচন হতে হবে একটা নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী ও জেলা বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দরা।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //