রাজনীতিতে সৎ-ত্যাগীদের সুযোগ করে দিতে হবে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতিবাজদের নির্মূল করে সৎ ও ত্যাগীদের রাজনীতিতে সুযোগ করে দিতে হবে।

তিনি বলেন, আমাদের রাজনীতি থেকে মূল্যবোধ-সৌজন্যবোধ হারিয়ে যাচ্ছে। বিপরিতে রাজনীতিতে ভাইরাসের মতো ছড়িয়ে পড়েছে বৃত্ত। এই বৃত্ত থেকে বেরিয়ে আসতে হবে।

আজ শনিবার (২৬ ডিসেম্বর) সদ্য প্রয়াত সাবেক ফুটবলার বাদল রায়ের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি। সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন তিনি।

কাদের বলেন, সব রাজনৈতিক দলে যারা অনৈতিক চর্চা করেন, মূল্যবোধের অভাব রয়েছে, যারা দুর্নীতি করেন, তাদের নেতৃত্ব থেকে দূরে রাখতে হবে। তা না হলে রাজনীতিতে ভালো মানুষ থাকবে না। বয়কট করতে হবে নারী অবমাননাকারী-দখলবাজদের। দল-সমাজ এবং রাষ্ট্রে সৎ-নৈতিকতাসম্পন্ন ত্যাগীদের আনতে হবে। ক্ষমতা ও রাজনীতির পাদপ্রদীপে ভালো লোকদের স্থান করে দিতে হবে। দিতে হবে সম্মান, বসাতে হবে মর্যাদার আসনে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ডের সোপানে রাজনীতিকেও বিশুদ্ধ করতে হবে।

বাদল রায়কে একজন সৎ, দক্ষ ফুটবলার ও সংগঠক ছিলেন উল্লেখ করে তিনি বলেন,  এ দেশের ক্রীড়াঙ্গনে অনেকেই মনে করেন আবাহনী মানে আওয়ামী লীগ আর মোহামেডান মানে আওয়ামী লীগ বিরোধী প্রতিপক্ষ। বাদল রায় প্রমাণ করে গেছেন খেলাধুলায় কোনো রাজনীতি নেই। তিনি খেলোয়াড়ি জীবনের শুরু থেকেই মোহামেডানের সাথে যুক্ত ছিলেন। কিন্তু মনেপ্রাণে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিলেন।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, কেউ কেউ ব্যক্তি স্বার্থে নিজের ভাগ্য পরিবর্তনের জন্য ক্রীড়া ফেডারেশনগুলোকে ব্যবহার করছেন। এর থেকে বের হয়ে আসতে হবে, ক্রীড়া ফেডারেশনগুলোকে দুর্নীতিমুক্ত রাখতে হবে।

করোনা মোকাবিলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, করোনাভাইরাস কারো ব্যক্তি বা গোষ্ঠীর ক্ষতির কারণ নয়। তাই দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে স্বাস্থ্যবিধি মেনে এই ভাইরাসের মোকাবিলা করতে হবে।

ক্রীড়া পরিবারের উদ্যোগে আয়োজিত স্মরণসভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, যুব ও ক্রীড়া সম্পাদক হারনুর রশিদসহ বিভিন্ন ফেডারেশনের নেতা ও ক্রীড়া সাংবাদিক, খেলোয়াড় ও সংগঠকরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //