এরশাদকে আইনের প্রতি শ্রদ্ধাশীল করেছিলেন ব্যারিস্টার রফিক

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদকে ব্যারিস্টার রফিক-উল হক আইনের প্রতি শ্রদ্ধাশীল করেছিলেন বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুর একটার দিকে রাজধানীর মগবাজারে আদ্‌-দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হককে দেখতে গিয়ে তিনি এমন মন্তব্য করেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, একটা ইতিহাস আমাদের সবার জানা উচিত। এরশাদকে আইনের প্রতি শ্রদ্ধাশীল করেছিলেন ব্যারিস্টার রফিক-উল হক। আপনারা সবাই জানেন তিনি অত্যন্ত জ্ঞানী আইনজ্ঞ ছিলেন। দেশে অনেকের টাকা-পয়সা থাকে কিন্তু তারা দান-খয়রাত করেন না। কিন্তু ব্যারিস্টার রফিক-উল-হক অত্যন্ত দানশীল ব্যক্তি।

তিনি আরো বলেন, ব্যারিস্টার রফিকুল হক যখন অ্যাটর্নি জেনারেল হতে রাজি হলেন, তাকে আমি কিছুটা প্রভাবিত করেছিলাম। ‌ এরশাদকে আইনের প্রতি আনতে ব্যারিস্টার রফিক-উল হকের অবদান ছিল।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আদ্‌-দ্বীন হাসপাতালে তিনি সর্বোচ্চ চিকিৎসাসেবা পাচ্ছেন। চিকিৎসকরা দিন-রাত তার সেবা করছেন। আমি আশা করি আল্লাহ তাকে আমাদের মাঝে ফিরিয়ে দেবেন।

ব্যারিস্টার রফিক-উল হকের স্বাস্থ্য প্রসঙ্গে আদ্‌-দ্বীন হাসপাতালের ডিরেক্টর জেনারেল ডা. অধ্যাপক নাহিদ ইয়াসমিন বলেন, উনি এখনো লাইফ সাপোর্টে আছেন। ওনার ফুসফুসের অবস্থা আগের চেয়ে একটু উন্নতি হয়েছে, তবে এখনো ক্রিটিক্যাল অবস্থাতেই রয়েছেন। বার্ধক্যজনিত নানা সমস্যায় তিনি আক্রান্ত। তার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আমরা সবাই মিলে চেষ্টা করে যাচ্ছি। বাকিটা আল্লাহর ইচ্ছা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //