ঢাকা-৫ আসনের নতুন এমপি মনিরুল

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে ৪৫ হাজার ৬৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ পেয়েছেন দুই হাজার ৯২৬ ভোট। অন্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির মীর আব্দুস সবুর পেয়েছেন ৪১৩ ভোট, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী আনছার রহমান শিকদার পেয়েছেন ৪৯ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী আরিফুর রহমান সুমন মাস্টার ১১১ ভোট পেয়েছেন।

শনিবার (১৭ অক্টোবর) রাতে রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজে নির্বাচন কমিশনের পক্ষে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করা হয়। মাত্র ১০ দশমিক ৪৩ ভোট পড়েছে ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোটগ্রহণ হয়। ১৮৭টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা।

ঢাকা- ৫ আসনে মোট ভোটার চার লাখ ৭১ হাজার ১২৯ জন। এর মধ্যে দুই লাখ ৪১ হাজার ৪৬৪ জন পুরুষ এবং দুই লাখ ২৯ হাজার ৬৬৫ জন নারী ভোটার। ঢাকা-৫ আসনে রয়েছে ১৪টি ওয়ার্ড। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৪৮, ৪৯, ৫০, ৬০, ৬১, ৬২, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড (ডেমরা ও মতিঝিল) নিয়ে ঢাকা-৫ আসন গঠিত।

গত ৬ মে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh