ধর্ষকদের শাস্তির বিষয়ে কোনো আপস নয়: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ধর্ষণ এক ধরনের সন্ত্রাস। সরকার আইনের শাসনে বিশ্বাসী। ধর্ষকদের শাস্তির বিষয়ে কোনো আপস চলবে না। 

এজন্য দেশবাসীকে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে তিনি বলেন, সারাদেশে বিভিন্ন স্থানে সংঘটিত হওয়া ধর্ষণ-হত্যার ঘটনার বিচার সরকার করছে।

তিনি আরো বলেন, ধর্ষণ, হত্যার সাথে জড়িত কোনো অপরাধীকে সরকার কখনো ন্যূনতম ছাড় দেয়নি। সরকার আইনের শাসনে বিশ্বাসী। যারাই এর সাথে জড়িত থাকবে তাদের কেউ পার পাবে না। 

আজ মঙ্গলবার (৬ অক্টোবর) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর বৈঠক শেষে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

ধর্ষকদের শাস্তির বিষয়ে কোনো আপস নয়- মন্তব্য করে কাদের বলেন, সরকার ধর্ষণের ঘটনার বিচার করছে। সবাই ধৈর্য ধরুন। এ নিয়ে প্রতিবাদের দরকার নেই। রাজনৈতিক ট্যাগ দিয়ে ধর্ষণকে ভিন্নখাতে প্রবাহিত করলে বিচার বাধাগ্রস্ত হতে পারে।

তিনি বলেন, অপরাধী যত বড় নেতাই হোক তাকে বিচারের আওতায় আনা হবে। সরকার স্বঃপ্রণোদিত হয়ে সব অপরাধের বিরুদ্ধে বিচার কার্যক্রম শুরু করেছে। কারও প্রতি সরকার পক্ষপাত দেখায়নি।

তিনি আরো বলেন, ধর্ষণের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। সামাজিকভাবে চিহ্নিত সন্ত্রাসী যাতে দলে স্থান না পায় সেদিকে সতর্ক থাকতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //