নদী ভাঙন রোধে সরকার আন্তরিক: প্রতিমন্ত্রী

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি বলেছেন, নদী ভাঙন রোধে সরকারের আন্তরিকতার ঘাটতি নেই। এক্ষেত্রে সরকার পরিকল্পিতভাবে কাজ করছে। কিন্তু নদী শাসনে জটিলতা ও প্রাকৃতিক দুর্যোগের কারণে দেশের বিভিন্ন স্থানে নদী ভাঙন অব্যাহত রয়েছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে মেঘনা নদীর ভাঙন কবলিত লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার লুধুয়া এলাকা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, মেঘনার ভাঙন রোধে লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি এলাকায় ২৫০ কোটি টাকার কাজ চলমান রয়েছে। এ অঞ্চলের মানুষের দাবি অনুযায়ী আরো ৩ হাজার ২০০ কোটি টাকা ব্যয়ে প্রায় ৩২ কিলোমিটারের একটি স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। একনেকে প্রকল্পটি পাশ হলে আগামী বর্ষা মৌসুমের আগেই বেড়িবাঁধ নির্মাণ কাজ শুরু করা যাবে।

এ সময় উপস্থিত ছিলেন- লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য মেজর (অব.) আবদুল মান্নান, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, পানি উন্নয়ন বোর্ড লক্ষ্মীপুরের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ, কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার।

পরে মেঘনা নদী ভাঙন কবলিত লক্ষ্মীপুরের রামগতি উপজেলার সোনালী গ্রাম, বালুরচর ও চর আলগী এলাকা পরিদর্শন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

এর আগে শুক্রবার দুপুরে একদিনের সরকারি সফরে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে লক্ষ্মীপুরে আসেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //