স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ কর্মসূচির কথা জানিয়ে বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির মধ্য রয়েছে সকাল সাড়ে ৭টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। এ ছাড়া সকাল সাড়ে ৮টায় ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা। এছাড়া বিকেল ৩টায় স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার টেলিকনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখার কথা রয়েছে। কেন্দ্রীয় কমিটির অনুরূপ সংগঠনের প্রতিটি জেলা ও উপজেলা কমিটিগুলোও কর্মসূচি পালন করবে। এছাড়া বন্যা কবলিত এলাকার মানুষের মাঝে খাবার বিতরণ, সারাদেশে দুস্থদের মাঝে খাবার ও গাছের চারা বিতরণ করা হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh