শ্বাসকষ্ট নিয়ে আইসিইউতে আল্লামা শফী

হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি হয়েছেন।

বার্ধক্যজনিত দূর্বলতা ও শ্বাসকষ্ট হওয়ায় রবিবার (৭ জুন) রাত সাড়ে ৮ টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে নিশ্চিত করেছেন আল্লামা শফীর পুত্র হেফাজতে ইসলামে প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী।

মাওলানা আনাস মাদানী বলেন, 'হুজুর বার্ধক্যজনিত কারণে অসুস্থ অবস্থয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি হয়েছেন।'

এর আগে গত ১১ এপ্রিল বিকেল সাড়ে ৫টার দিকে বমি, মাথাব্যাথা, শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় হেফাজত আমিরকে চট্টগ্রামের প্রবর্তক মোড়ের সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ১৪ এপ্রিল দুপুর ১টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম থেকে এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়। পরে করোনা পরীক্ষা করানো হলে রিপোর্ট নেগেটিভ আসে। 

পরে মে মাসের শেষের দিকে হেফাজত আমিরকে চট্টগ্রাম নিয়ে আসা হয় শতবর্ষী প্রবীণ আলেম আল্লামা আহমদ শফী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত দূর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে ভুগছেন।

হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষ জানিয়েছে, আল্লামা শফী দীর্ঘদিন ধরে বার্ধ্যকজনিত নানা রোগে ভুগছেন। তার বয়স ১০৩ বছর। দুই সপ্তাহ আগে তিনি ঢাকায় চিকিৎসা নিয়ে মাদ্রাসায় ফেরেন। এর পর থেকেই তিনি শয্যাশায়ী ছিলেন। রবিবার রাতে দিকে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে মাদ্রাসা কর্তৃপক্ষ তাকে দ্রুত হাসপাতালে নেয়।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //