বিএনপিই পরিবারতন্ত্র লালন করে: হাসান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি পরিবারতন্ত্রের প্রধান পৃষ্ঠপোষক এবং তারাই পরিবারতন্ত্র লালন করে।

‘আওয়ামী লীগে পরিবারতন্ত্র চলছে’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের তিনি বলেন, পরিবারতন্ত্রের মধ্যে বসে তিনি যে কথা বলেছেন, এটি তার দলের বেলায়ই প্রযোজ্য।

সচিবালয়ে আজ রবিবার (৫ জানুয়ারি) তথ্যমন্ত্রী তার দপ্তরে সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে এসব কথা বলেন।

সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনকে কোন যোগ্যতায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) মেয়র পদে মনোনয়ন দেয়া হয়েছে প্রশ্ন রেখে হাছান মাহমুদ বলেন, তিনি কি আগে কখনো রাজনীতি করেছেন? নাকি সাদেক হোসেন খোকার ছেলে বলেই তাকে এই পদে মনোনয়ন দেয়া হয়েছে।

তিনি বলেন, এখন বিএনপির চেয়ারপারসন হচ্ছেন বেগম খালেদা জিয়া, আর ভারপ্রাপ্ত চেয়ারপারসন হচ্ছেন তারই পুত্র তারেক রহমান। দুইজনই দণ্ডপ্রাপ্ত আসামি। মির্জা ফখরুল ইসলাম আলমগীর যা বলেছেন, তা তাদের বেলায় প্রযোজ্য। আমাদের দলে কখনো পারিবারিক কারণে কোনো পদ দেয়া হয় না।

তিনি আরো বলেন, শুধু এখানেই তাদের পরিবারতন্ত্র সীমাবদ্ধ নেই। নিতাই রায় চৌধুরীর মেয়ে নিপুন রায় চৌধুরী বাবা-মেয়ে দুজনই বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য। গয়েশ্বর বাবু তিনি নিজে বিএনপির স্থায়ী কমিটির সদস্য, তার ছেলে কেন্দ্রীয় কমিটির সদস্য। মির্জা আব্বাস বিএনপির স্থায়ী কমিটির সদস্য, তার স্ত্রী কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি।

বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সভাপতি বেগম সুলতানা কামালের পরিবেশ নিয়ে এক বক্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, আমি সুলতানা কামালের প্রতি যথাযথ সম্মান রেখেই বলতে চাই, তিনি সবসময় কড়া কথা বলে দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেন। যেভাবে ঢালাওভাবে কথাগুলো বলেছেন, তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

বর্তমান সময়ে বাংলাদেশের পরিবেশ নিয়ে আন্তর্জাতিক সংস্থা পরিচালিত জরিপের ডাটা দেখার আহবান জানিয়ে তিনি বলেন, এগুলোর দিকে তাকালে তিনি নিশ্চয়ই তার ভুল বুঝতে পারবেন ও বক্তব্যের জন্য লজ্জা পাবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //