মনোনয়ন ফিরে পেলেন জাপার বাবলু

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মনোনয়নপত্র আপিল শুনানির পর বৈধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) শুনানির পর প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বে পূর্ণাঙ্গ কমিশন তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের রিটার্নিং কর্মকর্তা গত ১৫ ডিসেম্বর জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মনোনয়ন বাতিল করেছিলেন। একজন ব্যক্তির ঋণের গ্যারান্টার ছিলেন বাবলু। নির্বাচনী নিয়ম অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের এক সপ্তাহ আগে খেলাপি ঋণ পরিশোধ করতে হয়। কিন্তু এই ব্যক্তি ঋণ পরিশোধ করেছেন জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মনোনয়নপত্র দাখিলের আগ মুহূর্তে। ফলে বাবলুর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এরপর বাবলু নির্বাচন কমিশনে আপিল করেন।

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা এবং সিটি করপোরেশনের চান্দগাঁও থানা ও পাঁচলাইশ-বায়েজিদের একাংশ নিয়ে গঠিত চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৩ জানুয়ারি। আগামী ২২ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এরপর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

গত ৭ নভেম্বর জাসদের একাংশের কার্যকরী সভাপতি ও সাংসদ মইন উদ্দীন খান বাদল ভারতের বেঙ্গালুরুর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। আর বিএনপির প্রার্থী আবু সুফিয়ান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //