৭ হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত ডিজনির

আর্থিক মন্দার ঢেউ এসে পড়েছে পশ্চিমা বিনোদন জগতে। একের পর এক বড় সংস্থা কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে শুরু করেছে। সেই তালিকায় এবার যুক্ত হল বিনোদন জায়ান্ট ডিজনিও। এই বছরের শুরুতে ঘোষিত নীতি অনুযায়ী ৭,০০০ কর্মীকে ছাঁটাই করতে চলেছে ওয়াল্ট ডিজনি।

কোম্পানির খরচ নিয়ন্ত্রণ করতে এই পদক্ষেপ বলে চিঠিতে কর্মীদের জানিয়েছেন ওয়াল্ট ডিজনির প্রধান নির্বাহী বব ইগার। বিষয়টির সাথে পরিচিত একজন ব্যক্তি জানিয়েছেন, কোম্পানির বেশ কয়েকটি প্রধান বিভাগ যেমন - ডিজনি এন্টারটেইনমেন্ট, ডিজনি পার্ক, অভিজ্ঞতা ও পণ্য বিভাগ এবং কর্পোরেট বিভাগ প্রভাবিত হবে।

এপ্রিল মাসে দ্বিতীয় পর্যায়ের ছাঁটাই শুরু হবে। ইগার বলেন, ডিজনি পরবর্তী চার দিনের মধ্যে কর্মচারীদের প্রথম গ্রুপকে ছাঁটাই সম্পর্কে অবহিত করা শুরু করবে। তিনি আরও বলেন, কর্মী এবং বন্ধুদের ডিজনি ছেড়ে যাওয়াকে আমরা হালকাভাবে নিচ্ছি না। ডিজনি আবেগের সাথে সবাই সম্পৃক্ত থাকবে।

ইএসপিএন এই সপ্তাহে কোনো কর্মী ছাঁটাইয়ের কথা উল্লেখ না করলেও পরবর্তীকালে তারাও একই পথ অনুসরণ করবে বলে আশা করা হচ্ছে। নেটফ্লিক্স আসার পর মিডিয়া কোম্পানিগুলো বিলিয়ন বিলিয়ন হারানোর পর থেকে এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রি  ছাঁটাইয়ের সম্মুখীন।

উল্লেখ্য, ২০২২ সালের গোড়ার দিকে নেটফ্লিক্স এক দশকে প্রথমবার গ্রাহক হারানোর খবর প্রকাশ করলে মিডিয়া কোম্পানিগুলি খরচের উপর লাগাম টেনে ধরতে শুরু করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //