যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ৪ জন নিহত

যুক্তরাষ্ট্রের ডেনভারের একাধিক স্থানে এক বন্দুকধারী গুলি চালিয়ে অন্তত চারজনের মৃত্যু ও পুলিশের এক কর্মকর্তাসহ তিনজন আহত হয়েছে। পরে পুলিশের গুলিতে সন্দেহভাজন বন্দুকধারীও নিহত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ডেনভারের একাধিক স্থানে ওই হামলাকারী গুলি চালিয়ে এই হত্যাকাণ্ড ঘটিয়েছেন বলে সেখানকার পুলিশ জানিয়েছে। তদন্তকারীরা গুলির এই ঘটনার উদ্দেশ্য এখনও জানতে পারেননি বলে জানিয়েছেন।

ডেনভার পুলিশের প্রধান পল প্যাজেন এক সংবাদ সম্মেলনে বলেছেন, ডেনভারের উপকণ্ঠে এক বন্দুকধারী গুলি ছুড়ে দুই নারীকে হত্যা এবং এক ব্যক্তিকে আহত করেছেন।

পরে সন্দেহভাজন হামলাকারী সেখান থেকে একটি গাড়িতে করে পালিয়ে যান এবং ডেনভারের চিজম্যান পার্কের পাশে গুলি চালিয়ে আরেকজনকে হত্যা করেন। ওই হামলাকারী পশ্চিম ডেনভারের এক এলাকায় গিয়ে গুলি চালান। তবে সেখানে কেউ হতাহত হননি বলে প্যাজেন জানিয়েছেন।

পুলিশের এই কর্মকর্তা বলেছেন, এ সময় গাড়িতে থাকা বন্দুকধারীকে ধাওয়া করে পুলিশ। পরে তার সঙ্গে পুলিশ সদস্যদের দুই দফা গুলিবিনিময় হয় এবং পুলিশের একটি ক্রুজার অকেজো করে দেন বন্দুকধারী।

সেখান থেকে পার্শ্ববর্তী শহরের লেইকউডের এক এলাকায় গাড়ি চালিয়ে যান তিনি। সেখানে একটি ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে গুলি চালিয়ে চতুর্থ এক ব্যক্তিকে হত্যা করেন। 

লেইকউড পুলিশের মুখপাত্র জন রোমারো বলেন, ব্যবসা প্রতিষ্ঠান থেকে পালিয়ে যাওয়ার সময় লেইকউড পুলিশের কর্মকর্তাদের সঙ্গে ওই বন্দুকধারীর গুলিবিনিময় হয়। পরে পায়ে হেঁটে সেখানকার একটি হোটেলে ঢুকে এক ক্লার্ককে গুলি চালিয়ে আহত করেন তিনি।

ওই হামলাকারী পুলিশ কর্মকর্তাদের লক্ষ্য করে আবারও গুলি চালান। এতে পুলিশের একজন কর্মকর্তা আহত হন। এ সময় পুলিশ গুলি চালিয়ে সন্দেহভাজন বন্দুকধারীকে হত্যা করে। কর্তৃপক্ষ সন্দেহভাজন হামলাকারীর পরিচয় শনাক্ত করতে পারেনি। রোমারো বলেছেন, গুলিতে আহত পুলিশ কর্মকর্তা এবং বেসামরিকদের অবস্থা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //