যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে বন্দুকযুদ্ধে পুলিশসহ নিহত ৬

যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের জার্সি সিটিতে ‘ভয়াবহ’ বন্দুকযুদ্ধে এক পুলিশ কর্মকর্তাসহ অন্তত ছয়জন নিহত হয়েছেন।

প্রায় এক ঘণ্টা ধরে চলা এ গোলাগুলির ঘটনায় আরো দুই পুলিশ কর্মকর্তা আহত হয়। দেশটির স্থানীয় সময় মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে। 

বন্দুকধারীরা একটি দোকানের ভেতর থেকে গুলি চালায়। তবে এই ঘটনার পেছনের কারণ সম্পর্কে এখনো নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

এদিকে এ ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবে মনে করছে না কর্তৃপক্ষ। কারণ নিহত পুলিশ কর্মকর্তা জোসেফ সিলস নিউজার্সি থেকে অবৈধ অস্ত্র উৎখাত কার্যক্রমের সঙ্গে জড়িত ছিলেন বলে জানিয়েছেন জার্সি সিটির পুলিশ প্রধান মাইক কেলি।

স্থানীয় সময় দুপুর ১২টার পরপর একটি গোরস্থানে গোলাগুলির শব্দ পাওয়া যায়। সেসময় সন্দেহভাজন হামলাকারীদের দিকে অগ্রসর হলে  জোসেফ মারা যান বলে ধারণা করা হচ্ছে।

এরপর দুই হামলাকারী একটি ট্রাকে করে ঘটনাস্থল থেকে সরে গিয়ে একটি সুপারমার্কেটে আশ্রয় নেয় এবং পুলিশের দিকে গুলি চালানো অব্যাহত রাখে।

এরপর সোয়াটসহ বিশেষ নিরাপত্তা রক্ষী বাহিনীর সদস্যরা ওই এলাকাটি ঘিরে ফেলে। হামলাকারীদের সঙ্গে গোলাগুলিতে দোকানের ভেতরে অন্তত পাঁচজন নিহত হয়। নিহতদের মধ্যে দু'জন সন্দেহভাজন হামলাকারী বলে ধারণা করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে হামলাকারীরা 'ভারী অস্ত্রশস্ত্র' বহন করছিল এবং বন্দুকযুদ্ধের সময় তারা পুলিশের দিকে 'শত শত রাউন্ড' গুলি ছোঁড়ে।

দোকানের ভেতরে থাকা গোলাগুলিতে আহত একজনকে চিকিৎসা দেয়া হচ্ছে এবং হামলাকারীদের ব্যবহার করা গাড়িটি বোমা বিশেষজ্ঞ দল তদন্ত করছে বলে জানিয়েছে পুলিশ। -বিবিসি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //