ব্ল্যাক রিইউনিয়ন: একই মঞ্চে ফিরছেন তাহসান-জন

১৯৯৭ সালে কয়েকজন বন্ধু মিলে গড়ে তোলেন পপ মিউজিক ব্যান্ড ‘ব্ল্যাক’। দলটির প্রায় সবাই তরুণদের মধ্যে তুমুল সাড়া ফেলতে সক্ষম হন। নাম- জন কবির, মেহমুদ আফ্রিদি টনি, খামেদুল জাহান। এর সঙ্গে যুক্ত হন তাহসান রহমান খান। তবে এক সময় ভেঙে যায় তুমুল আলোচিত এই দলটি।

এবার তারা ফিরছেন আবার এক মঞ্চে। হচ্ছে ব্ল্যাকের রিইউনিয়ন। আর সেটা হবে আগামী ১০ মে। বিষয়টি নিশ্চিত করেছেন তাহসান, জন ও জাহান।

তাহসান বলেন, ‘মনে হয় আমরা ফিরছি। প্ল্যান তো সেদিকেই যাচ্ছে।’

জনের কথায়, ‘আমরা ফিরছি, এটাই আপাতত খবর। গাইব একসঙ্গে। বলা যায়, পুরোনো দিনের সবাই থাকবেন এতে। তাহসান, টনি, জাহানসহ নতুনরা।’

জানা গেছে, ১০ মে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসিবি) হবে এ অনুষ্ঠান। এটির আয়োজক রক এন রিদম ৪.০।

উল্লেখ্য, ব্ল্যাক ব্যান্ডে ভাঙন হলেও এটি এখন তরুণদের মাঝে তুমুল জনপ্রিয়। জন কবির, মেহমুদ আফ্রিদি টনি, খামেদুল জাহানের হাত ধরে যাত্রা শুরু হলেও পরে তাদের সঙ্গী হন জন, তাহসান, সাগর, ইমন।

তখন ব্যান্ডের লিড ভোকালিস্ট ছিলেন জন কবির, কি-বোর্ড বাজাতেন তাহসান, সঙ্গে গানও লিখতেন। প্রথমদিকে তার বেশ কয়েকটি গান দর্শকরা গ্রহণ করলেও আন্ডারগ্রাউন্ড ব্যান্ড হওয়ার কারণে বেশ কিছু গান প্রকাশ করতে পারেননি।

মাঝে জি-সিরিজ থেকে একক অ্যালবামের প্রস্তাব পেয়ে চাকরির সঙ্গে ‘ব্ল্যাক’ও ছেড়ে দিয়ে ‘কথোপকথন’ প্রকাশ করেন তাহসান। অ্যালবামটি প্রকাশের পর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। পরবর্তীতে জন কবিরও ‘ব্ল্যাক’ ছেড়ে ২০১২ সালে আরেক ব্যান্ড ‘ইন্দালো’ গঠন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //