কোনো বাঁধনে বাঁধা গেল না তাকে...

‘কোনো বাঁধনে বাঁধা তো গেল না তাকে’,  ‘সে যে হৃদয়পথের রোদে একরাশ মেঘ ছড়িয়ে হারিয়ে গেল নিমিষেই’ গানের মতোই হারিয়ে গেলেন জনপ্রিয় ব্যান্ড তারকা খালিদ। ১৮ মার্চ রাত ৭টা ১৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে মারা যান তিনি। তার মৃত্যুতে সংগীতাঙ্গনে দারুণ শোকের ছায়া নেমে আসে।

এ ব্যান্ড তারকা গান গাওয়া শুরু করেন ১৯৮১ সালে। পুরোপুরিভাবে শুরু হয় ৮৩ সালে ‘চাইম’ ব্যান্ডের সঙ্গে। তাকে বলা হতো নব্বইয়ের দশক বা তারপর পর্যন্ত মিক্স মাস্টার। কারণ তখন কোনো মিক্স অ্যালবাম প্রকাশ হলে তার একটি গান হলেও সেই অ্যালবামে থাকত। ‘সরলতার প্রতিমা’, ‘যতটা মেঘ হলে বৃষ্টি নামে’, ‘কোনো কারণেই ফেরানো গেল না তাকে’, ‘হয়নি যাবারও বেলা’, ‘যদি হিমালয় হয়ে দুঃখ আসে’, ‘তুমি নেই তাই’- এ রকম অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী তিনি।

অনেক দিন ধরে আড়ালে ছিলেন এই গায়ক। তার পরিবার বর্তমানে নিউইয়র্কে বসবাস করছে। সেখানে তার ছেলে একটা স্কুলে পড়ছে। মাঝেমধ্যে তিনি দেশে আসতেন। এ যাত্রায় এসে আর পরিবারের কাছে ফেরা হলো না তার। গোপালগঞ্জ শহরের গেটপাড়া পুরাতন পৌর কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে শায়িত হলেন ‘চাইম’ ব্যান্ডের ভোকালিস্ট। ১৯৬৫ সালের ১ আগস্ট গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন তিনি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //