মায়ের স্বপ্ন পূরণে ফেরদৌসী

গানের ভুবনে বিচরণ করছেন কণ্ঠশিল্পী নিপা ফেরদৌসী। মায়ের কাছেই ছোটবেলায় তার গানের হাতেখড়ি। সে সময় রবীন্দ্র ও নজরুলের ওপর তিনি তালিম নেন। তবে স্টেজে বর্তমানে ফোক গান ও আধুনিক গানই বেশি করছেন বলে জানান। ২০১৪ সালে প্রকাশ হয় তার প্রথম মৌলিক গান ‘দুচোখে প্রেম আছে তোমার’। সে সময় গানটি শ্রোতাদের মধ্যে দারুণ সাড়া ফেলে। এরই মধ্যে দশটির মতো মৌলিক গান প্রকাশ করেছেন নিপা। তার সর্বশেষ প্রকাশিত গান হলো ‘হৃদয়ের আঙিনায়’ শিরোনামের গানটি। এটির জন্যও অনেকেই প্রশংসা করেছেন বলে জানান শিল্পী।

গানের ভুবনে কেন নিপা? তার ভাষ্য, ‘মা গান করতেন। কিন্তু তিনি নিজের স্বপ্ন পূরণ করতে পারেননি। মায়ের সে স্বপ্ন পূরণ করার চেষ্টা করছি। আমি সব সময় ভালো কথা ও সুরের গান করতে চাই। যে গান শ্রোতার মনে দাগ কাটবে।’ রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন, সামিনা চৌধুরী ও ডলি সায়ন্তনী এ কণ্ঠশিল্পীর আইডল। সুযোগ পেলে তাদের গানও করেন বিভিন্ন অনুষ্ঠানে। 

বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কিংবদন্তি শিল্পী লাকী আখন্দের ‘আমায় ডেকো না’ শিরোনামের গানটি কভার করছি। এছাড়া নতুন কিছু মৌলিক গান করারও পরিকল্পনা আছে। এদিকে নিয়মিত স্টেজশো ও টেলিভিশন লাইভগুলোতে অংশগ্রহণ করছি। গান এখন শুধু শোনার মধ্যে সীমাবদ্ধ নেই। একটি ভালো গান শ্রোতাদের কাছে পৌঁছানোর জন্য সুন্দর মিউজিক ভিডিও করতে হচ্ছে। এটিকে নিপা কীভাবে দেখছেন? তিনি বলেন, আগে শ্রোতারা সিডি-ক্যাসেটে গান শুনত। কিন্তু এখনকার শ্রোতাদের সেভাবে গান শোনার কোনো সুযোগ নেই। ইউটিউবে আমাদের শ্রোতাদের গান শুনতে হচ্ছে। সে ক্ষেত্রে গানের সঙ্গে ভালো ভিডিও হলে শ্রোতারাও সেটিকে গ্রহণ করছেন। তবে আমি মনে করি, ভিডিওর আগে ভালো কথা ও সুরকে আমাদের প্রাধান্য দেওয়া উচিত।

গানের বাইরে এ গ্ল্যামারকন্যা অভিনয়েও আগ্রহী। বেশ কয়েক বছর আগে মাই টিভির একটি নাটকে অভিনয় করেন বলে জানান। গানের পাশাপাশি আগামীতে ভালো গল্প ও চরিত্রে সুযোগ পেলে অভিনয়েও দেখা যাবে তাকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //