সানসিল্ক-চ্যানেল আই আজীবন সম্মাননা পাচ্ছেন সুজেয় শ্যাম

‘সানসিল্ক-চ্যানেল আই ১৮তম মিউজিক অ্যাওয়ার্ডে’ আজীবন সম্মাননায় ভূষিত হতে যাচ্ছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী একুশে পদকপ্রাপ্ত ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট সংগীতজ্ঞ সুজেয় শ্যাম। এ অ্যাওয়ার্ডটি প্রদান করা হবে আগামী ১৮ অক্টোবর বনানীর শেরাটন হোটেলে।

এ উপলক্ষে চ্যানেল আই ভবনে আজ মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান প্রকল্প পরিচালক শহিদুল আলম সাচ্চু। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সানসিল্কের সিনিয়র হেড অব ক্যাটাগরি হেয়ার এন্ড কেয়ার সাবিত শফিউল্লাহ, ইন্টার স্পীড এর ব্যবস্থাপনা পরিচালক আদনান করিম, সাউথ বাংলা এগ্রো এন্ড কর্মাস ব্যাংকের পক্ষে মো. শফিউল আজম।

এ আয়োজনকে ঘিরে নানামুখি পরিকল্পার ব্যাখ্যা দেন ফরিদুর রেজা সাগর। তিনি বলেন, দীর্ঘ ১৮ বছর ধরে আমাদের এই ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের, সাথে যুক্ত থাকার জন্য সবার প্রতি কৃতজ্ঞ। সংগীতকে ভালোবাসে না এমন বাঙালি পাওয়া খুব কঠিন। আর চ্যানেল আইয়ের সকালটিও শুরু হয় এই সংগীতকে ঘিরে। যেখানে ১ ঘণ্টা শিল্পীদের নানা গান আমরা প্রচার করে থাকি। চ্যানেল আই বরাবরই সংগীত নিয়ে কাজ করে আসছে, সামনেও এর সাথে যুক্ত থাকবে।

তিনি আরও বলেন, শিল্পী ফরিদা পারভীনের আর্থিক সংযোজনের ব্যাপারে প্রস্তাবটিও আমরা বিবেচনা করবো।

সাবিত শফিউল্লাহ বলেন, সানসিল্ক একটি বিশ্বখ্যাত ব্র্যান্ড। এ ব্র্যান্ডটি এ আয়োজনের সাথে যুক্ত থাকাতে আমরা আনন্দিত। আমরা বিশ্বাস করি চ্যানেল আই এবং সানসিল্ক এ দুইটি ব্যান্ডের মাধ্যমে এ আয়োজনকে সামনে আরও এগিয়ে নিয়ে যেতে পারবো।

অ্যাওয়ার্ড নিয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন, সংগীতজ্ঞ সৈয়দ আব্দুল হাদী, সালাউদ্দিন আহমেদ, মানাম আহমেদ, কোনালসহ বরেণ্যগুণী শিল্পীরা।

এবারের পুরস্কারের ক্যাটাগরিগুলো হলো: আধুনিক গান- শ্রেষ্ঠ শিল্পী, আধুনিক গান- শ্রেষ্ঠ সুরকার, আধুনিক গান- শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ সাউন্ড ইঞ্জিনিয়ার, শ্রেষ্ঠ দ্বৈত সঙ্গীত শিল্পী, শ্রেষ্ঠ লোকসঙ্গীত শিল্পী, ছায়াছবির গান- শ্রেষ্ঠ শিল্পী, ছায়াছবির গান- শ্রেষ্ঠ সুরকার, ছায়াছবির গান- শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ মিউজিক ভিডিও পরিচালক, শ্রেষ্ঠ মিউজিক ভিডিও শিল্পী, শ্রেষ্ঠ রবীন্দ্র সংগীত, শ্রেষ্ঠ নজরুল সংগীত, শ্রেষ্ঠ নবাগত শিল্পী, শ্রেষ্ঠ যন্ত্রশিল্পী (উচ্চাঙ্গ), শ্রেষ্ঠ কন্ঠ শিল্পী (উচ্চাঙ্গ), বিষয়ভিত্তিক গান শ্রেষ্ঠ শিল্পী, বিষয়ভিত্তিক গান শ্রেষ্ঠ সুরকার, বিষয়ভিত্তিক গান শ্রেষ্ঠ গীতিকার এবং শ্রেষ্ঠ অডিও কোম্পানি এবং আজীবন সম্মাননা।

উল্লেখ্য,  ‘সুস্থ সঙ্গীতের উৎকর্ষ সাধন’ এই লক্ষ্যকে সামনে রেখে দেশের সুস্থ ধারার সংগীতকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে ২০০৪ সালে শুরু হয়েছিল দক্ষিণ এশিয়ায় সংগীতের সবচেয়ে বড় আসর ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’। এবছর যার ১৮তম আয়োজন অনুষ্ঠিত হতে যাচ্ছে। যে আয়োজনে মূল পৃষ্টপোষক হিসেবে যুক্ত হলো স্বনামধন্য ব্র্যান্ড সানসিল্ক। ১৮তম এবারের আয়োজনে ‘আজীবন সম্মাননা’ সহ মোট ২২টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //