খোশমেজাজে বালাম

জনপ্রিয় সংগীতশিল্পী বালাম। বর্তমানে কানাডায় আছেন তিনি। প্রায় এক মাসের সফরে দেশ ছাড়েন কণ্ঠশিল্পী। সেখানে কয়েকটি স্টেজ শোতে অংশগ্রহণ করবেন বলে জানান। এ তারকা এখন বেশ খোশমেজাজে সময় পার করছেন। গেল ঈদে শাকিব খানের ‘প্রিয়তমা’ সিনেমার টাইটেল গানে কণ্ঠ দেন তিনি। এটি দারুণ জনপ্রিয়তা পায়। আসিফ ইকবালের কথায় তার সঙ্গে গানটিতে দ্বৈত কণ্ঠ দিয়েছেন কোনাল। 

এ গানটি তাকে নতুনভাবে শ্রোতাদের কাছে নিয়ে এসেছে। বিশেষ করে নতুন প্রজন্মের শ্রোতাদের কাছে পরিচিত হয়ে উঠেছেন। বালাম বলেন, ‘দর্শক-শ্রোতারা এ গানের মধ্য দিয়ে আমাকে অন্যরকমভাবে আবিষ্কার করেছেন। বলতে পারি চেনা বালাম নতুনরূপে সবার সামনে এসেছি। এর আগেও শাকিবের সিনেমায় গান করেছি। কিন্তু সেটি ঠিকভাবে শ্রোতাদের কাছে পৌঁছেনি। 

এ ছাড়া সব গান তো এমন জনপ্রিয়তা পায় না। হঠাৎ করেই কোনো একটি গান সবার মুখে মুখে ছড়িয়ে পড়ে।’ সব গান কেন জনপ্রিয়তা পায় না? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘সব কিছুতে একটা ভাগ্যের ব্যাপারও থাকে। তবে কোনো গানেই আমাদের চেষ্টার কমতি থাকে না। অনেক ভালো গানও শ্রোতারা ভালোভাবে নেয় না। কিন্তু এটি বলতে হবে, ভালোর গুরুত্ব সময়ের জন্য।’ বালাম ‘আমাদের ছোট সাহেব’ ‘হৃদয় ভাঙা ঢেউ’, ‘প্রিয়তমেশু’ ও ‘কমন জেন্ডার’ সিনেমায় প্লেব্যাক করেন তিনি। সিনেমায় নিয়মিত গান করার ইঙ্গিত দেন তিনি। যদি তাকে ভেবে গান করা হয় তাহলে তিনি সে গানে কণ্ঠ দেবেন। তবে গানটিতে কে থাকবেন সেটিকেও গুরুত্ব দেবেন এ শিল্পী। ‘একাকী মন’, ‘কী নেশা’, ‘এক মুঠো রোদ্দুর’, ‘লুকোচুরি’সহ অনেক জনপ্রিয় গানের শিল্পী বালাম। ২০০৭ সালে প্রথম অ্যালবাম দিয়ে অডিওতে দারুণ সাড়া ফেলেন বালাম। 

একের পর এক গানে তারুণ্যকে মাতিয়েছেন তিনি। তৈরি হয়েছিল তার নিজস্ব ভক্তশ্রেণি। চারদিকে ছড়িয়ে পড়ে তার গানগুলো। পথে-ঘাটে শোনা যেত তার গান। সিনেমার গানের বাইরে বালাম সর্বশেষ গেল ভালোবাসা দিবসে ‘চুপচাপ চারিদিকে’ গানটি প্রকাশ করেন। এ গানের মধ্য দিয়ে কয়েক বছরের বিরতি ভাঙেন তিনি। এ গানের মিউজিক ভিডিওতে মডেল ছিলেন তার স্ত্রী সাগুফতা ফারুক। ‘লুকোচুরি’খ্যাত এ গায়ক বলেন, ‘ভালোবাসা দিবসেই আমার স্ত্রীর সঙ্গে প্রথম পরিচয়। তাই এ দিনে গানটি প্রকাশ করেছি। নতুন প্রেম নতুন পরিচয় গানে তুলে ধরি।’ নতুন গান নিয়েও কথা বলেন এ তারকা। এরই মধ্যে তিনটি গানের কাজও করেছেন। তবে এখনই নয়, সেপ্টেম্বর-অক্টোবরে নতুন গান প্রকাশ করতে চান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //