গলা ঠিক করতে কতো বছর লেগেছে, জানালেন মাহফুজুর রহমান

গেল কয়েক বছর ধরেই দর্শক-শ্রোতাদের গান শুনিয়ে আসছেন ড. মাহফুজুর রহমান। মাঝে মধ্যে বিভিন্ন ঘরোয়া অনুষ্ঠানেও গান গাইতে দেখা গেছে তাকে। সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) একটি অ্যাওয়ার্ড আয়োজনের চুক্তি সই অনুষ্ঠানে যোগ দেন তিনি। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সঙ্গে এটিএন বাংলার এই চুক্তি সই হয়।

অনুষ্ঠানের একপর্যায়ে খালি গলায় বাংলা ও হিন্দি গান গেয়ে শোনান মাহফুজুর রহমান। সেখানে তিনি বলেন, আমি কথা বলি এক ভয়েজে, আর গান গাই আরেকটা ভয়েজে। এটি রপ্ত করার জন্য পাঁচ বছর সময় লেগেছে আমার। এ কারণে আমার কথা বলার সঙ্গে গানের গলার কোনো মিল নেই। 

এসময় তিনি আরও বলেন, ইদানিং মেহেদী হাসানের কিছু গজল গাওয়া শুরু করেছি আমি। গজল গাওয়ার পর দেখলাম, আমার বাংলা গানের থেকে গজলের শ্রোতা অনেক বেশি। মিলিয়ন মিলিয়ন শ্রোতা পাচ্ছি।

মাহফুজুর রহমান সংগীত করলেও পাশাপাশি সিনেমার প্রতি বেশ আগ্রহ রয়েছে তার। অনুষ্ঠানে সিনেমা প্রযোজনা করার ঘোষণা দিয়ে মাহফুজুর রহমান জানান, আগামী ঈদ-উল-ফিতরের আগে ছয়টি সিনেমা প্রযোজনা করবেন তিনি।

চিত্রনায়ক সাইমন সাদিক ও ইমনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ, মহাসচিব শাহীন সুমন, সাংগঠনিক সম্পাদক শাহীন কবির টুটুল, পরিচালক শাহ আলম কিরন, জাকির হোসেন রাজু, মনতাজুর রহমান আকবর, চিত্রনায়ক সোহেল রানা, অভিনেত্রী অরুণা বিশ্বাস, রোজিনা প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //