ভারতের ‘আত্মজন স্মৃতি’ সম্মাননা পেলেন বাংলাদেশের শিল্পী মেহরীন

ভারতের কলকাতায় ঐতিহ্যবাহী ইস্টবেঙ্গল ক্লাব আয়োজিত  ‘আত্মজন স্মৃতি’ সম্মানে সম্মানিত করা হলো বাংলাদেশের সঙ্গীতশিল্পী মেহরীনসহ বাংলাদেশের সাবেক কয়েকজন কৃতি ফুটবলারকে। এছাড়াও কলকাতার প্রখ্যাত সাবেক খেলোয়াড় ও অন্যান্য ক্ষেত্রে সামাজিক অবদানের জন্য বিষিষ্টজনদের হাতে তুলে দেওয়া হয় ‘আত্মজন স্মৃতি’ সম্মাননা।  

মঙ্গলবার (১ অগাস্ট) ইস্টবেঙ্গল দিবসের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এক অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা তুলে দেওয়া হয় এসব গুণীজনদের মধ্যে। 

ভারতের ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে বিকেল ৪টায় স্থানীয় সময় বিকাল ৪ টায় আয়জিত এ অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের ক্রীড়া মন্ত্রী অরুপ বিশ্বাস ও পৌর মন্ত্রী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম উপস্থিত থেকে সম্মাননা তুলে দেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী মেহরীন মাহমুদের হাতে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বামী সুবীরানন্দজী মহারাজ (সাধারণ সচিব, রামকৃষ্ণ মঠ ও মিশন)। 

এসময় 'আত্মজন স্মৃতি' সম্মানে বাংলাদেশের গুণীজনদের মধ্য হতে আরো সম্মানিত হন প্রাক্তন ফুটবলার প্রয়াত মোনেম মুন্না। তার পক্ষে সম্মাননা গ্রহণ করেন প্রয়াত মুন্নার স্ত্রী ইয়াসমিন মোনেম ও পুত্র আজমান সালিদ। এছাড়াও প্রাক্তন খেলোয়াড় বাংলাদেশের শেখ মহম্মদ আসলাম, রুমি রিজভী করিম ও মহম্মদ গোলাম গাউস ও বাংলাদেশের আবাহনী ক্রীড়াচক্রের প্রাক্তন সম্পাদক হারুনুর রশিদকেও দেওয়া হয় এই সম্মাননা। 

এদিকে কলকাতার মধ্য হতে অন্যান্য পুরস্কার প্রাপ্তরা হলেন- ডাঃ রমেশ চন্দ্র (সেন মেমোরিয়াল) ,সাবেক কৃতি ক্রিকেটার অরূপ ভট্টাচার্য, প্রদীপ রায়, অরুন সেনগুপ্ত, অরুনাভ দাস, মেহবুব হোসেন, ক্লেইটন সিলভাসহ অন্যান্য কৃতিসন্তানদের। এছাড়াও ফুটবলার মহেশ সিং নাওরেম, অঙ্কুর পাল, সাগ্নিক ব্যানার্জি ও প্রদীপ দাস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //