গান নিয়ে থাকতে চাই, ভালো গল্প পেলে অভিনয় করব : হিমাদ্রিতা পর্ণা

কণ্ঠশিল্পী হিমাদ্রিতা পর্ণা। সম্প্রতি প্রকাশ পেয়েছে তাঁর মিউজিক ভিডিও ‘মায়ায় বেঁধেছ’। এতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি মডেলও হয়েছেন তিনি। তাঁর বিপরীতে ছিলেন চিত্রনায়ক ইমন। এ ছাড়া অনন্য মামুনের ‘রেডিও’ চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন তিনি। সাম্প্রতিক কাজ নিয়ে কথা বলেছেন পর্ণা। সাক্ষাৎকার নিয়েছেন মোহাম্মদ তারেক।

চিত্রনায়ক ইমনের সঙ্গে মিউজিক ভিডিওর মডেল হয়েছেন। এ বিষয়ে জানতে চাই।

আমি সবসময়ই ভেবেছি কাজ করলে বড় আয়োজনে করব। ফিল্মের কোনো নায়ককে নিয়ে কাজ করার ইচ্ছে শুরু থেকেই ছিল। সে জন্য শুরুতেই অনন্য মামুনের সঙ্গে কথা বলি। তিনিই চিত্রনায়ক ইমনের সঙ্গে কাজের ব্যবস্থা করে দেন। 

কাজের অভিজ্ঞতা কেমন ছিল?

অন্যরকম অভিজ্ঞতা হয়েছে। শুরুতে ভেবেছিলাম তেমন কিছু করতে হবে না। অন্যান্য মিউজিক ভিডিওতে শিল্পীরা যেভাবে থাকেন, সে রকম থাকব; কিন্তু শুটিংয়ে গিয়ে দেখি রীতিমতো মডেলিং করতে হচ্ছে। অনন্য মামুনই আমাকে দিয়ে মডেলিং করিয়েছেন। আমি প্রস্তুত ছিলাম না। এ জন্যই ব্যতিক্রম লেগেছে।

গানটি নিয়ে কেমন সাড়া পাচ্ছেন?

আমি ভাবিনি গানটি এত মানুষের পছন্দ হবে। এটির প্রিমিয়ার হয়েছে একটি পাঁচ তারকা হোটেলে। সেখানে শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন ছিলেন। তিনি মিউজিক ভিডিওর প্রিমিয়ার পাঁচ তারকা হোটেলে হচ্ছে বলে কিছুটা অবাক হয়েছিলেন। এটাই আমি চেয়েছিলাম। অন্যরকমভাবে আসতে। এখন গান শোনার পাশাপাশি দেখারও বিষয়। মিডিয়ার কাছের মানুষরা প্রশংসা করেছেন। অনুষ্ঠানে উপস্থিত সকলে গানের প্রশংসা করেছেন। ইমন ভাই বলেছেন, গানটি শুনে তিনি কাজ করতে রাজি হয়েছেন। গান সংশ্লিষ্ট সবাই মিউজিক ভিডিওটি নিয়ে আশাবাদী ছিলাম। সবকিছু মিলিয়ে আমার মনে হয় সাফল্য পেয়েছি। একটি কথা যোগ করতে চাই, আমি প্রিমিয়ার অনুষ্ঠানে কয়েকটি গান গেয়েছিলাম। ইলিয়াস কাঞ্চনের একটি প্রশংসা খুব ভালো লেগেছে। আমি তার সিনেমার গান করার সময় তিনি ডিনার করছিলেন। গান শেষে তিনি আমাকে বলেন, আমার উচিত ছিল খাওয়া ফেলে তোমার গান শুনে হাত তালি দেওয়া।

নিজের গানে মডেল হয়েছেন। সামনে কী অভিনয়ে আসবেন?

সত্যি বলতে অভিনয়ের প্রচুর প্রস্তাব পাচ্ছি। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে নির্মিত একটি কাজে অভিনয়ের প্রস্তাব এসেছিল। সেখানে ব্লাউজ ছাড়া অভিনয় করতে হবে। আমি তাই স্বাচ্ছন্দ্যবোধ করিনি। তা ছাড়া অভিনয়শিল্পীদের প্রচুর পরিশ্রম করতে হয়। আমার মনে হয়েছে, আগে সংগীতে নিজের অবস্থান গড়ে নেওয়া জরুরি। প্রথমত, আমি একজন শিল্পী। গান নিয়ে থাকতে চাই। তবে ভবিষ্যতে যদি গল্প পছন্দ হয়, তাহলে অভিনয়ে আসতেও পারি। 

সম্প্রতি অনন্য মামুনের ‘রেডিও’ চলচ্চিত্রে গান করেছেন। প্লেব্যাকের অভিজ্ঞতা কেমন ছিল?

কণ্ঠশিল্পীদের স্বপ্ন থাকে প্লেব্যাকের। আমি প্রস্তুত ছিলাম না; কিন্তু হুট করেই সুযোগটা চলে এলো। আমি টেলিভিশন ও রেডিওতে নিয়মিত গান করি। সেখানে গানটি প্রচার হচ্ছে। সবাই প্রশংসা করছেন। সে জন্যই মূলত প্লেব্যাকের সুযোগটা নেওয়া। ‘রেডিও’ চলচ্চিত্রটি অনন্য মামুন ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মাণ করেছেন। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ওপর নির্মিত চলচ্চিত্রে প্লেব্যাক করছি, ভাবতেই অন্যরকম ভালো লাগা কাজ করেছে। চলচ্চিত্রটিতে প্লেব্যাক করতে পারা আমার জন্য বড় পাওয়া। গানটির নাম ‘প্রাণের প্রদীপ’। গানটি লিখেছেন- আরিফ ইকবাল। সুর ও কণ্ঠ দিয়েছেন ইমন সাহা। এমনকি সেখানে একটি চরিত্রে অভিনয়ের প্রস্তাবও এসেছিলো। যিনি গানে ঠোঁট মিলিয়েছেন তার চরিত্রে। শুটিং হয়েছিল মানিকগঞ্জে। সময় স্বল্পতার জন্য অভিনয় করা হয়নি। এ চলচ্চিত্রে কুমার বিশ্বজিৎয়ের গলায়ও একটি গান আছে। দুটি গান নিয়েই আমরা প্রচণ্ড আশাবাদী। বিএফডিসিতে গানটির প্রিমিয়ার হয়। সেখানে উপস্থিত সকলে গানটির প্রশংসা করেছেন। গুণীজনদের প্রশংসা শুনলে কাজের প্রতি আগ্রহ বেড়ে যায়। 

অন্যান্য ব্যস্ততা কী নিয়ে?

প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর কয়েকটি জনপ্রিয় ছবির গান রিমেক করার কাজ চলছে। এছাড়া মৌলিক গানের পরিকল্পনা নিয়ে এগুচ্ছি। কলকাতা বা মুম্বাইয়ের শিল্পীদের সঙ্গে কাজের ইচ্ছে আছে। সময় হলে সবাইকে জানাব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //