শুভ জন্মদিন কবির বকুল

দেশের অন্যতম জনপ্রিয় গীতিকার কবির বকুলের জন্মদিন আজ। ১৯৬৬ সালের ২১ নভেম্বর চাঁদপুরে তিনি জন্মগ্রহণ করেন। তিনি শ্রেষ্ঠ গীতিকার হিসেবে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। 

স্ত্রী সঙ্গীতশিল্পী দিনাত জাহান মুন্নী এবং দুই মেয়ে প্রেরণা, প্রতীক্ষা ও ছেলে প্রচ্ছদকে নিয়ে তার সাজানো সংসার। কবির বকুল পাশপাশি পেশায় একজন সাংবাদিকও। বর্তমানে কাজ করছেন প্রথম আলোতে। 

জন্মদিন ঘিরে ভাবনার কথা জানিয়েছেন মাহমুদ সালেহীন খানকে। 


কেমন আছেন ?

বেশ ভালো। 

জন্মদিন কেমন কাটছে ও অনুভূতি কী ?

বরাবর যেমন কাটে তেমনি কাটছে। এই অনুভূতি সত্যি আনন্দের। সামনের দিনগুলো যেন ভালোভাবে কাটাতে পারি এই চাওয়া থাকল সৃষ্টিকর্তার কাছে। 

জন্মদিনের শৈশবের কোনো স্মৃতি আছে কিনা ?

তেমন কোনও স্মৃতি নেই। ছেলেবেলায় ঘরোয়াভাবে কোনও জন্মদিন পালন করা হয়েছিলো কি না মনে নেই। তবে এখন ছেলেমেয়েরা বাবার জন্মদিন উপলক্ষ্যে রাত ১২টার দিকে কেক কাটে।


আজকের দিনে কোনও বিশেষ পরিকল্পনা আছে কিনা?

দুপুর ১২টা ৩০ এ চ্যানেলে আইতে তারকা কথনে লাইভ সাক্ষাৎকার আছে। সন্ধ্যায় গাজী টিভিতে আমাকে নিয়ে একটি অনুষ্ঠানের পর্ব আয়োজন করা হয়েছে। বাকি সময় আমার কর্মস্থল প্রথম আলোতে থাকব। সহকর্মী, বন্ধু-বান্ধবদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় হবে।

নতুন কাজের খবর কী?

কদিন আগেই ইফতেখার চৌধুরী পরিচালিত ‘মুক্তি’ ছবির জন্য গান লিখলাম। সবচেয়ে মজার বিষয় হলো গানটি গেয়েছে আমার বড় মেয়ে প্রেরণা। আর সুর করেছেন সাব্বির। আর একটা গান লিখলাম গতকাল বিকেলেই। এটি রফিক শিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’ ছবির জন্য। গানটির সুর করেছেন বেলাল খান। গাইবেনও বেলাল খান।

জন্মদিন উপলক্ষ্যে আপনার বিশেষ কোনও বার্তা আছে কিনা?

আমি সবসময় আমার শুভাকাঙ্ক্ষী, যারা আমাকে ভালোবাসেন তাদের দোয়া চাই। আর যে কাজগুলোর ভাবনা আমার মধ্যে আছে সেগুলো যেন সুন্দরভাবে করতে পারি এটিই চাওয়া। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //