মরণোত্তর দেহদান করলেন কবীর সুমন

ওপার বাংলায় নন্দিত সংগীতশিল্পী কবীর সুমন এবার ব্যতিক্রমী এক প্রশংসনীয় কাজ করেছেন। মৃত্যুর পর নিজের দেহ দান করেছেন এই ‘গানওয়ালা’ । বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় মরণোত্তর দেহদানের অঙ্গীকারপত্রে সই করার পরেই সেই ছবি ফেসবুকে ভাগ করে নেন স্বয়ং ‘গানওয়ালা’।

গত জুলাই মাসে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন কবীর সুমন। চিকিৎসার জন্য দিন কয়েক হাসপাতালে থাকতেও হয়েছিল তাকে। এখন তিনি সম্পূর্ণ সুস্থ। এ বারের পুজায় মুক্তি পাচ্ছে অনিকেত চট্টোপাধ্যায় পরিচালিত সিনেমা ‘হবু চন্দ্র রাজা গবু চন্দ্র মন্ত্রী’। দেব অধিকারী প্রযোজিত এই সিনেমার গানের সুর করেছেন কবীর সুমন।

সম্প্রতি লাইভ সম্প্রচারে দেব এবং ছবির রাজামশাই শাশ্বত চট্টোপাধ্যায় যৌথ ভাবে জানিয়েছেন, কবীর সুমনের সঙ্গীত পরিচালনার কথা। এই সিনেমার অহঙ্কার কবীর সুমন। যার সুরে বাঁধা গান শ্রোতাদের পৌঁছে দেবে রূপকথার জগতে।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের সংগীত ইতিহাসে উজ্জ্বল এক নক্ষত্রের নাম কবীর সুমন। যিনি গানের জগতে নতুন এক ধারা প্রবর্তনে মুখ্য ভূমিকা রেখেছেন। যেটাকে সবাই জীবনমুখী গান হিসেবে চেনে। ১৯৯২ সালে ‘তোমাকে চাই’ শীর্ষক একটি অ্যালবামের মাধ্যমে সংগীতশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর ১৫টি অ্যালবামসহ বিভিন্ন সিনেমায় গান করেছেন এ বরেণ্য শিল্পী।  


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //