ভালো মৌলিক গান করতে চাই: মুনা

সাবিনা পারভীন মুনা সময়ের আলোচিত সংগীতশিল্পী। ছোটবেলা থেকে সংগীতের সাথে সখ্য থাকলে পেশাদার সংগীত শিল্পী হিসেবে গানের ভুবনে বিচরণ ২০১৫ সাল থেকে।

তার এক একটি গানের মিউজিক ভিডিও ইউটিউবে ভিউ হয়েছে তিন মিলিয়ন, চার মিলিয়ন এমনকি পাঁচ মিলিয়ন পর্যন্ত। তিনি গীতিকার দেলোয়ার আরজুদা শরফসহ আরো অন্যান্য গীতিকারের মৌলিক গান করেছেন প্রায় ১৮টির মতো। 

রেডিও আমার ও একাত্তরেও ইতিমধ্যে তিনি লাইভ করেছেন। গানগুলো সাউন্ডটেক ও সিডি চয়েজের মতো জনপ্রিয় গানের প্রযোজনা সংস্থা থেকে বের হয়েছে এবং প্রত্যেকটি গানই দর্শকপ্রিয়তা পেয়েছে। গুণী এই শিল্পী সিনেমায় গান করার জন্য প্রস্তুতি নিচ্ছেন। ইতিমধ্যে কয়েকটি ছবিতে গানের ব্যাপারে কথা-বার্তা চলছে বলে জানিয়েছেন মুনা। 

এ প্রসঙ্গে মুনা বলেন, প্লে-ব্যাকের জন্য আমি সময় নিচ্ছিলাম। কারণ আমি মনে করি, প্লে-ব্যাকের মাধ্যমেই একজন শিল্পী দর্শক মনের কোঠায় খুব সহজে প্রবেশ করতে পারে। তাই যেনতেনভাবে আমি সিনেমায় গান গাইতে চাইনি। নিজেকে তৈরি করেই এগোতে চেয়েছিলাম। এ জন্য একটু দেরি হয়ে গেল। 

তিনি আরো জানান, বেশ কয়েকটি ছবিতে গান করার জন্য কথাবার্তা চলছিল। করোনার কারণে থেমে আছে। হয়তো খুব শিগগির শ্রোতারা আমাকে প্লে-ব্যাকে দেখতে পাবেন। 

ছোটবেলা থেকেই গানের প্রতি আগ্রহ ছিল তার। বড় দুলাভাই তার আপাকে গান শেখার জন্য একটি হারমোনিয়াম কিনে দিয়েছিলেন। ওই হারমোনিয়াম বাজাতে বাজাতেই গান শেখা মুনার। বাবা সচিবালয়ে চাকরি করতেন। স্কুলে পড়ার সময় সচিবালয়ের বিভিন্ন অনুষ্ঠানে বাবার সঙ্গে যেতেন গান করতে। একটা সময়ে পারিবারিক কারণে গান করা বন্ধ হয়ে যায়। নিজ উদ্যোগে তিনি আবারো গানের ভুবনে প্রবেশ করেন ২০১৫-তে গীতিকার দেলোয়ার আরজোদা শরাফের হাত ধরে। 

গানের ভুবনে সামনের পথচলা সম্পর্কে মুনা জানান, আমি দর্শকদের মনে রাখার মতো গান উপহার দিতে চাই। এজন্য গীতিকার ও সুরকারদের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ। তবে আমি সৌভাগ্যবতী যাদের সাথে এখন পর্যন্ত কাজ করেছি, ভালো কিছু দর্শক শ্রোতাদের উপহার দিতে পেরেছি। ইউটিউবে আমার গান শ্রোতারা শুনছেন। এটাই আমার কাছে অনেক প্রাপ্তি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //