‘বৃদ্ধাশ্রম’ নিয়ে বাংলাদেশে প্রথমবারের মত র‌্যাপ গান

‘বৃদ্ধাশ্রম’ নিয়ে বাংলাদেশে প্রথমবারের মত  র‌্যাপ গান নির্মাণ করছেন তরুণ  নির্মাতা জাহিদ হাসান রাতুল।

গতকাল শনিবার (২৪ অক্টোবর)  এ উপলেক্ষে গতকাল ২৪ আগষ্ট শনিবার সন্ধ্যায় ধানমন্ডি ২৭ এ জনপ্রিয় মডেল অন্তু করিমের অফিসে প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। আগামী ৩০ অক্টোবর গানটি বিভিন্ন ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।  

র‌্যাপ গানের মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন চলচ্চিত্র পরিচালক ফিরোজ আলম, টিভি অভিনেত্রী হাসিমুন, মডেল আসিফুর রহমান রিফাত ও ছায়াবিনী, গানটির ভিডিওগ্রাফি করেছেন ইয়াসিন বিন আরিয়ান।

প্রিমিয়ার শোতে গানটি দেখার পর মডেল অন্তু করিম বলেন, এটি একটি সাহসী উদ্যোগ। সামাজিক দায়বদ্ধতা থেকে রাতুল যে কাজটি করেছেন সত্যি প্রশংসার দাবি রাখে। এই গানটি একবার দেখার পর দ্বিতীয়বার গানটি কেউ দেখবেনা । কারণ সবার মধ্যে ভয় কাজ করবে। কেননা আমরা বাবা মায়ের সঙ্গে কি আচরণ করি তাই এই গানের কথা এবং চিত্রায়নে ফুটে উঠেছে। তিনি আরো বলেন, বাবা মা না থাকলে বুঝি কত বড় আশ্রয় আমরা হারিয়ে ফেলেছি । 

গানটি সম্পর্কে জাতীয় পুরুস্কার প্রাপ্ত সংগীত শিল্পী বেলাল খান বলেন, আসলে এরকম একটি গান দেখার পর কথা বলার কোনো ভাষা নেই। তবে আমাদের পরবর্তি জেনারেশনের সচেতনতা এবং দায়িত্ববোধ  যে অনেক বেড়েছে রাতুলের কাজ দেখে বুঝা যায়। বাবা মা কে যেন আমরা বৃদ্ধাশ্রমে না পাঠাই। তাহলে আমাদের সন্তানরাও কিন্তু ভবিষ্যতে একই জায়গায় রেখে আসবে। 

গানটি সম্পর্কে জানতে চাইলে নির্মাতা রাতুল বলেন, সাধারণ র‌্যাপ গান বলতে আমরা প্রতিবাদী, নাচানাচি, গ্যাঞ্জাম, ক্লাব টাইপের গান । এইবার আমাদের গানটি দর্শকরা দেখে কিছু শিখতে পারবে বলে আমি বিশ্বাস করি, তাছাড়া আমার কাছে খুবই ভালো লাগছে যে বাংলাদেশে প্রথমবারের মত বৃদ্ধাশ্রম নিয়ে একটি র‌্যাপ গান নির্মাত করতে পারছি। 

গানটি নির্মানের সাথে যুক্ত সবার উপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, র‌্যাব-২ এর এডিসি মনিরুজ্জামান, বাংলাদেশ পুলিশের সাইবার ক্রাইম বিভাগের এডিসি নাজমুল ইসলাম, জনপ্রিয়  অভিনেতা ও মডেল অন্তু করিম, বিশিষ্ট গীতিকার মূসা কে, মাহমুদ, জাতীয় পুরস্কার প্রাপ্ত শিল্পী বেলাল খান, সাম্প্রতিক দেশকালের নিজস্ব প্রতিবেদক মাহমুদ সালেহীন, উপস্থাপক ফয়সাল হক আকাশ, সঙ্গীত শিল্পী শুদ্ধ, তাসনিম মীমসহ আরো অনেকে। 


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : বৃদ্ধাশ্রম

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //