চঞ্চল-শাওনের ‘যুবতি রাধে’ বিতর্ক, গান তুমি কার?

অভিনেতা চঞ্চল চৌধুরী ও কণ্ঠশিল্পী অভিনেত্রী মেহের আফরোজ শাওনের কণ্ঠে  ‘সর্বত মঙ্গল রাধে’ গানটি ইউটিউব ও ফেসবুকে প্রকাশের পরই সামজিক যোগাযোগমাধ্যমজুড়ে প্রশংসায় ভাসতে থাকে। তবে প্রকাশের কিছু সময় পর কপিরাইট ইস্যুতে গানটি সরিয়ে নেয় ইউটিউব। এরপর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমজুড়ে শুরু হয় বিতর্ক।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের উদ্যোগে লোকজ সংগীত অনুষ্ঠানের আয়োজন ‘আমাদের গান’ এর ধারাবাহিক আয়োজনের তৃতীয় পরিবেশনা হিসেবে মঙ্গলবার (২০ অক্টোবর) প্রকাশ পায় গানটি। শাওন-চঞ্চলের কণ্ঠে গানটির সংগীতায়োজন করেছেন পার্থ বড়ুয়া। 

কিন্তু রাতে আইপিডিসি আমাদের গান ইউটিউব চ্যানেলের ভাইরাল হওয়া গানটি সকালেই কপি রাইট ক্লেইমের খপ্পরে পড়ে। দর্শকরা চঞ্চল চৌধুরীর ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টের পোস্টে গিয়ে হতাশা ব্যক্ত করেন।

এ সময় চঞ্চল চৌধুরী তার ফেসবুকে দর্শকদের মন্তব্যের উত্তরে বলেন, খুব দুঃখজনক গানটিতে কেউ কপি রাইট ক্লেইম করেছেন। গানটি এখন ফেসবুকে পাবেন।

এদিকে চঞ্চল চৌধুরী তার ফেসবুক অ্যাকাউন্টে ‘সর্বত মঙ্গল রাধে’ গানটির উৎস-লোকজ গান বললেও সরলপুর নামে একটি ব্যান্ড দল গানটির মূল সত্ত্ব তাদের বলে দাবি করেছে।

মঙ্গলবার (২১ অক্টোবর) সরলপুর ব্যান্ডের প্রধান ভোকাল মার্জিয়া তুরিন এক ফেসবুক লাইভে ‘সর্বত মঙ্গল রাধে’ গানটির সত্ত্ব তাদের বলে দাবি করেন। এছাড়া সব ধরনের ডিজিটাল প্লাটফর্ম থেকে গানটি সরানোর আহ্বান জানিয়ে কানাডা প্রবাসী মার্জিয়া।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //