বিটিএসের যুক্তরাষ্ট্র জয়

ইংরেজিতে নিজেদের প্রথম গানটি প্রকাশ করেই ইতিহাস গড়েছে দক্ষিণ কোরিয়ার পপ ব্যান্ড বিটিএস। ইতিহাসের প্রথম কোরিয়ান পপ ব্যান্ড হিসেবে স্থান করে নিয়েছে যুক্তরাষ্ট্রের বিলবোর্ড হট হান্ড্রেড সিঙ্গেলসের শীর্ষে।

গত সোমবার তাদের প্রথম ইংলিশ সিঙ্গেলস ‘ডায়নামাইট’ দিয়ে টপ চার্টের শীর্ষস্থান নিয়ে নিয়েছে তারা। সাত সদস্যের ব্যান্ড বিটিএসের আগে কোরিয়ার আর কোনো ব্যান্ড যুক্তরাষ্ট্রের বিলবোর্ডে এক নম্বরে উঠতে পারেনি। 

এর আগে ২০১২ সালে পিএসওয়াইয়ের ‘গ্যাংনাম স্টাইল’র দুই নম্বরে ওঠাই ছিল যুক্তরাষ্ট্রের বিলবোর্ডে কে-পপের সর্বোচ্চ সাফল্য।

টপচার্টের শীর্ষস্থান দখলের পাশাপাশি তিন কোটি ৩৯ লাখ স্ট্রিমিংও পেয়েছে ‘ডায়নামাইট’, বিক্রি হয়েছে তিন লাখ কপি। এক সপ্তাহের মধ্যে ডিজিটাল প্ল্যাটফর্মে বিক্রির রেকর্ডও গড়েছে ২০১৭ সালে টেলর সুইফটের ‘লুক হোয়াট ইউ মেইড মি ডু’র অর্জনকে পিছনে ফেলে।


বিটিএস এখন অভিনন্দনের জোয়ারে ভাসছে। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়-ইন অভিনন্দন জানানোর পাশাপাশি করোনাভাইরাসের এই কঠিন সময়ে মানুষকে বিনোদনের মাধ্যমে উজ্জীবিত করার জন্য ধন্যবাদও জানিয়ে কে-পপ দলটিকে। জবাবে টুইটারে বিটিএস লিখেছে, সময়টা কঠিন, তবে আমরা আশা করি আমাদের এ গান আপনাকেও একটু সাচ্ছন্দ্য ও ইতিবাচক শক্তি জোগাবে।

বিটিএস শুধু যুক্তরাষ্ট্রের বিলবোর্ডই কাঁপায়নি। রবিবার প্রথমবারের মতো এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডসে পারফর্ম করেছে তারা। ২০১৩ সালে প্রতিষ্ঠিত দলটি সেখানেও সেরা দল ও সেরা পপ দলের পুরস্কারসহ মোট চারটি পুরস্কার জিতেছে।- ডয়চে ভেলে

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //