প্রাপ্তি নিয়ে আক্ষেপ আছে: মুন্নী

এখনকার সময়ের পরিচিত শিল্পী দিনাত জাহান মুন্নী। ছোটবেলায় বর্ণমালা শেখার আগেই গান শেখা শুরু। গান ছাড়া নিয়মিত টেলিভিশনেও উপস্থাপনা করেন তিনি। 

৩০ আগস্ট ছিল গুণী এই শিল্পীর জন্মদিন। জীবনের নানা বিষয় নিয়ে তিনি কথা বলেছেন মাহমুদ সালেহীন খানের সাথে।

জন্মদিন কীভাবে পালন করেন?

আমার জন্মদিনটা খুব একটা জাঁকজমকভাবে পালন করা হয় না। একদম ঘরোয়া পরিবেশে আমার বাচ্চারাই পালন করে থাকে। আমার পরিবার, আপনজন যারা আছেন তারা সবাই ২৯ তারিখ রাতের বেলায় বাসায় চলে আসেন। আমাকে সারপ্রাইজ দেয়ার চেষ্টা করেন। ফুল নিয়ে আসেন। কেক কাটা হয়। এবারের জন্মদিনটা একটু ভিন্ন হবে। কারণ আমরা খারাপ একটা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। 

শৈশবের জন্মদিন আর এখনকার জন্মদিনের মধ্যে কি মিল-অমিল খুঁজে পান?

ছোটবেলায় জন্মদিন পালন করা হতো না। আমাদের পরিবারে ঘটা করে জন্মদিন পালনের বিষয়টা ছিল না। মসজিদে বা হুজুর ডেকে বাসায় দোয়া পড়া হতো। ভালো ভালো রান্নাবান্না করা হতো। সেগুলো আমরা খুব মজা করে খেতাম। জন্মদিনে নতুন নতুন জামা-কাপড় পেয়েছি বলে মনে পড়ে না। কলেজ ও ইউনিভার্সিটি জীবনে আমার জন্মদিনটা পালন শুরু হয়। আর এখনকার জন্মদিন মেয়েরাই পালন করে থাকে।

কে সবার আগে উইশ করে?

পরিবারের সদস্যরা সবার আগে আমার জন্মদিনে উইশ করে। আগের দিন রাত ১২টার সময় আমার হাজব্যান্ড, মেয়েরা জন্মদিনে প্রথম উইশ করে। মেয়েরা সব সময় আমাকে সারপ্রাইজ দেয়। কেক কাটা হয়। উপহার দেয়। তারপর আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও ভক্ত শুভানুধ্যায়ীরা শুভেচ্ছা জানায়। আবার অনেকে ফোন করে। মোবাইলে মেসেজ পাঠিয়ে শুভেচ্ছা জানায়।

কী উপহার পেতে ভালো লাগে জন্মদিনে?

নির্দিষ্ট করে বলতে পারব না কী উপহার ভালো লাগে। জন্মদিনে সবচেয়ে বড় ব্যাপার হলো মানুষের যে অগাধ ভালোবাসা, ফেসবুকের পাতা ভরে যায় শুভ কামনায়- এটা খুব ভালো লাগে। জন্মদিনে স্পেশাল কিছু পাওয়ার আনন্দ নেই। এ জীবনে অনেক কিছু পেয়েছি। এখন নেই বলতে আর কোনো শব্দ নেই। এ জীবনে অনেক গিফট পেয়েছি। এখনো মানুষের যে ভালোবাসা পাই, শুভেচ্ছা পাই, শুভ কামনাগুলো পাই- এটাই আমার জন্য অনেক বড় পাওয়া। সবার ভালোবাসাই বড় উপহার।

আপনার গান নিয়ে কোনো আক্ষেপ আছে কিনা?

হ্যাঁ, আক্ষেপ আছে। আমার দীর্ঘ সংগীতজীবনে আমি এখন পর্যন্ত কোনো জাতীয় পর্যায়ের স্বীকৃতি পাইনি। তাহলে মানে দাঁড়ালো আমি ওই মানের গান গাইছি না। ক্যারিয়ারের স্বীকৃতি এখন পর্যন্ত না পাওয়ার আক্ষেপ আছে আমার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //