৮ মাস পর আজ ঢাকায় ফিরছেন এন্ড্রু কিশোর

দেশবরেণ্য কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর ক্যান্সারকে জয় করে টানা টানা ৮ মাস পর  আজ বুধবার ঢাকায় ফিরছেন। তিনি সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ শিল্পী এর আগে দেশ ছেড়ে এতটা সময় বাইরে কাটাননি।

এন্ড্রু কিশোরের পারিবারিক সূত্রে জানা গেছে, ‘বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টা ও সিঙ্গাপুর সময় সাড়ে ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন তিনি। দুপুর ১২টায় দেশে পৌঁছানোর কথা রয়েছে তার।’

অসুস্থ অবস্থায় গত বছর ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছেড়ে ছিলেন এন্ড্রু কিশোর। গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে ক্যান্সার ধরা পড়ে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে অনেক চরাই উৎরায়ের মধ্যে কেটেছে তার দিনগুলো।

মার্চ মাসের শেষ সপ্তাহে দেশে ফিরতে চেয়েছিলেন অ্যান্ড্রু কিশোর। এর আগে সিঙ্গাপুরে হুইল চেয়ারে বসেও একটি অনুষ্ঠানে গানও শুনিয়েছিলেন তিনি। চলছিলো দেশে ফেরার প্রস্তুতিও। কিন্তু করোনাভাইরাসের কারণে দেশে ফেরা হয়নি তার। অবশেষে বিশেষ ফ্লাইটে বিদেশে আটকে পড়াদের দেশে আনছে সরকার। এন্ড্রু কিশোরও ফিরছেন সেই ফ্লাইটে।

সুখ-দুঃখ, হাসি-আনন্দ, প্রেম-বিরহ সব অনুভূতির হাজার হাজার গান গেয়েছেন এন্ড্রু কিশোর। তার সবচেয়ে জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- জীবনের গল্প আছে বাকি অল্প, হায়রে মানুষ রঙিন ফানুস, ডাক দিয়াছেন দয়াল আমারে, আমার সারা দেহ খেয়ো গো মাটি, আমার বুকের মধ্যে খানে, পৃথিবীর যতো সুখ আমি তোমার ছুঁয়াতে খুঁজে পেয়েছি, সবাইতো ভালোবাসা চায়, বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে, তুমি আমার জীবন আমি তোমার জীবন, ভালো আছি ভালো থেকো, তুমি মোর জীবনের ভাবনা, চোখ যে মনের কথা বলে, পড়েনা চোখের পলক ইত্যাদি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //