যুদ্ধবিরতির অপেক্ষার মধ্যেই ইসরায়েলের ব্যাপক বিমান হামলা

গাজায় হামলা বন্ধে ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধবিরতি চুক্তির জন্য কাজ করছেন যুক্তরাষ্ট্র, মিশর ও কাতারের মধ্যস্থতাকারীরা। এই চুক্তির প্রস্তাবে সম্মতি দিয়েছে হামাস। তবে ইসরায়েল এই যুদ্ধবিরতি চুক্তিতে রাজি হয়নি। তবে এই ‘যুদ্ধবিরতি চুক্তির’ দিকে তাকিয়ে ফিলিস্তিনিরা। এরই মধ্যে রাফায় ব্যাপক বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল।

ফিলিস্তিনের তথ্য কেন্দ্রের খবরে বলা হয়েছে, পূর্ব রাফার একটি বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় চারজন নিহত হয়েছেন।  

এতে বলা হয়েছে, ইসরায়েলের বোমার পুরো লণ্ডভণ্ড হয়ে পড়েছে রাফা শহরটি। সেখানে শহরের আল-জাইনা এলাকায় আল-হামসের বাড়িতে ইসরায়েলি বোমার আঘাতে  চারজন নিহত হয়েছেন। 

এর আগে আরো দুটি বোমা হামলায় অন্তত আটজন নিহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনের তথ্য কেন্দ্র। 

গতকাল সোমবার (৬ মে) বেসামরিক ফিলিস্তিনিদের সরে যাওয়ার নির্দেশ দেওয়ার কয়েক ঘণ্টা পরই গাজার দক্ষিণাঞ্চলের শহর রাফায় বিমান হামলা শুরু করেছে ইসরায়েল।

প্রায় সাত মাসের যুদ্ধে গাজার বিভিন্ন প্রান্ত থেকে ১০ লাখের বেশি ফিলিস্তিনি প্রাণ বাঁচাতে মিশর সীমান্তবর্তী শহর রাফায় আশ্রয় নিয়েছিল। ইসরায়েলি বাহিনী এবার সেখানেও হামলা শুরু করলে প্রাণ বাঁচাতে রাফা থেকে অন্য আশ্রয়ের খোঁজে ছুটছে মানুষ।

রাফায় ইসরায়েলের এই হামলা গাজায় একটি যুদ্ধবিরতি চুক্তির জন্য মিশরে মধ্যস্থতাকারীদের মধ্যে যে আলোচনা চলছে তা ভেস্তে দিতে পারে।-খবর আল-জাজিরার

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //