ইসরাইলি হামলায় হামাস নেতা ইসমাইল হানিয়ার তিন ছেলে নিহত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরাইলি বিমান হামলায় হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়ার তিন ছেলে এবং নাতি নিহত হয়েছে। আজ বুধবার (১০ এপ্রিল) শেহাব নিউজ এজেন্সির বরাতে আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গাজা শহরের উদ্বাস্তু শাতি শিবিরে ইসরাইলি বিমান হামলায় ইসমাইল হানিয়ার তিন ছেলে নিহত হয়েছে। হামলায় নিহত তিন ছেলে হলো হাজেম, আমির এবং মোহাম্মদ হানিয়া।

ইসমাইল হানিয়া বর্তমানে কাতারে নির্বাসিত জীবনযাপন করলেও তিনি মূলত শাতি এলাকার লোক। আল জাজিরার সঙ্গে এক সাক্ষাতকারে তার তিন সন্তান নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে এ বিষয়ে ইসরাইলি সামরিক বাহিনীর পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ইসমাইল হানিয়া বলেন, ইসরাইলি হামলায় এক নাতিও নিহত হয়েছে। চলমান এই যুদ্ধে এ পর্যন্ত তার পরিবারের ৬০ জন নিহত হয়েছে বলে জানান তিনি।

হামাস নেতা বলেন, শহীদদের রক্ত এবং আহত হওয়ার যন্ত্রণা দিয়ে আমরা আশা, সৃষ্টি করছি, ভবিষ্যত সৃষ্টি করছি, আমরা আমাদের জনগণ ও আমাদের জাতির জন্য স্বাধীনতা এবং মুক্তি নিশ্চিত করছি।

হানিয়া আল জাজিরাকে বলেন, তার সন্তানরা উত্তর গাজার শাতি ক্যাম্পে স্বজনদের সঙ্গে দেখা করতে গেলে হত্যার শিকার হয়।

ইসরাইলের নির্মমতার চিত্র তুলে ধরে হামাস নেতা জোর দিয়ে বলেন, ফিলিস্তিনি নেতাদের পরিবার ও বাড়িঘর টার্গেট করা হলেও তারা ভেঙে পড়বেন না।

তিনি বলেন, সন্দেহাতীত ব্যাপার হলো, শত্রুরা প্রতিশোধের নেশায় চালিত। তারা হত্যা ও রক্তপিপাসায় মত্ত। তারা কোনো মানদণ্ড বা নিয়ম মানে না।

হানিয়া বলেন, আমরা গাজায় সব আইন লঙ্ঘন হতে দেখেছি। এটা হলো জাতি নির্মূল এবং গণহত্যার যুদ্ধ। এটা হলো গণবাস্তুচ্যুতি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //