স্পেন -বেলজিয়ামের প্রধানমন্ত্রীর মন্তব্যে ক্ষুব্ধ ইসরায়েল

দুই দেশের রাষ্ট্রদূতদের তলব

ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী এলি কোহেন শুক্রবার এক বিবৃতিতে তেল আবিবে নিযুক্ত স্পেন ও বেলজিয়ামের রাষ্ট্রদূতদের ফিলিস্তিন ইস্যুতে স্পেনের মন্তব্যের বিষয়ে জানতে তলব করার নির্দেশ দিয়েছেন। রাফাহ ক্রসিং সফরের সময় ইসরায়েলকে ‘কঠোর তিরস্কার’ করে দেয়া বিবৃতির জেরে এমন  নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। 

এক বিবৃতিতে কোহেন বলেন, স্পেন ও বেলজিয়ামের প্রধানমন্ত্রীদের করা মিথ্যা অভিযোগে আমরা মর্মাহত। তারা এমন কথার মধ্যদিয়ে সন্ত্রাসকে প্রশ্রয় দিচ্ছেন। তাদের এমন মন্তব্যের জবাবেই দুই দেশের রাষ্ট্রদূতদের এই তলব। 

দখলদার দেশটির মন্ত্রী আরও বলেন, তিনি বলেন, ইসরায়েল আন্তর্জাতিক আইন মেনেই সন্ত্রাসী সংগঠন হামাসের বিরুদ্ধে এ লড়াই করছে। সবকিছু করছে। সংগঠনটি আইএসআইএস’র চেয়েও মানবতার বিরুদ্ধে মারাত্মক যুদ্ধাপরাধ করে যাচ্ছে। 

এ সময় তিনি যুদ্ধবিরতির পর যতক্ষণ পর্যন্ত গাজা উপত্যকা হতে হামাস পুরোপুরি নির্মূল না হচ্ছে ও সব ইসরায়েলি বন্দিরা মুক্তি না পাচ্ছে ততক্ষনণ যুদ্ধ  চলবে বলেও জানান তিনি। 

এদিকে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর অফিস এক বিবৃতিতে দুই প্রধানমন্ত্রীর মন্তব্যের নিন্দা জানিয়ে দাবি করেন, ফিলিস্তিনিদের মানব ঢাল হিসেবে ব্যবহার করে হামাস  মানবতার বিরুদ্ধে অপরাধ ও গণহত্যা শুরু করেছে। আর এর জন্য হামাস সম্পূর্ণ দায়ি। 

সূত্র: আনাদোলূ

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //