এবার ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ

ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের সাথে চলমান ‍যুদ্ধের সমর্থন জানিয়ে ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে লেবাননের ইরান-সমর্থিত শিয়াপন্থী গোষ্ঠী হিজবুল্লাহ।

আজ বুধবার (১১ অক্টোবর) ইসরায়েলের দক্ষিণাঞ্চলে নিশানায় নিখুঁত আঘাত হানতে সক্ষম ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে লেবাননের এই গোষ্ঠী। এর আগে, গতকাল মঙ্গলবার (১০ অক্টোবর) লেবানন সীমান্তে ইসরায়েলের হামলায় হিজবুল্লাহর তিন সদস্যের প্রাণহানি ঘটে।

ইসরায়েলি বাহিনী বলেছে, তারা বুধবার ট্যাঙ্ক-বিরোধী গোলার লক্ষ্যবস্তু হয়েছে। এর জবাবে লেবাননে আক্রমণ শুরু করা হয়েছে। সীমান্তের একটি ইসরায়েলি সামরিক চৌকিতে লেবানন থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে বলে দাবি করেছে ইসরায়েল।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী বলেছে, লেবানন থেকে ছোড়া ট্যাঙ্ক-বিরোধী ক্ষেপণাস্ত্রটি আরব আল-আরামশি গ্রামের কাছে আঘাত হেনেছে। ইসরায়েলের সাথে লেবানন সীমান্তে এর আগেও সহিংসতা ছড়িয়ে পড়েছিল।

লেবাননের সাথে ইসরায়েলের উত্তর সীমান্তে প্রাণঘাতী সংঘর্ষ মধ্যপ্রাচ্যে ব্যাপক পরিসরের সংঘাতের সম্ভাবনা বাড়িয়ে তুলেছে। ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে ইসরায়েলে হিজবুল্লাহর কামান ও রকেট নিক্ষেপে এই শঙ্কা আরও জোরালো হয়েছে।

ইসরায়েল যখন গাজা উপত্যকায় বিমান হামলা চালাচ্ছে, তখন ইসরায়েলি ও হিজবুল্লাহ যোদ্ধাদের মধ্যে গোলাবর্ষণের এই ঘটনা ইসরায়েলের উত্তর প্রান্তে আরেক সংঘাতের ভয় বাড়াচ্ছে।

উল্লেখ্য, গত শনিবার গাজা উপত্যকার ক্ষমতাসীন গোষ্ঠী হামাস ইসরায়েলে অতর্কিত হামলা শুরু করার পর থেকে হিজবুল্লাহর সদস্যরা ইসরায়েলে প্রায় প্রতিদিন রকেট ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করছে।


সূত্র: আলজাজিরা

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //