সাম্প্রতিক দেশকাল সম্পাদকের সাথে আইইউএস ট্রাস্টি বোর্ড ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ

সাম্প্রতিক দেশকাল সম্পাদক ইলিয়াস উদ্দিন পলাশের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব স্কলার্সের বোর্ড অব ট্রাস্টির ভাইস চেয়ারম্যান প্রকৌশলী আরিফুল হক শুহান। এসময় উভয়েই দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুণগত মান ও সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

শনিবার (২ সেপ্টেম্বর) সাম্প্রতিক দেশকালের মোহাম্মদপুর ইকবাল রোডস্থ কার্যালয়ে  সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সাক্ষাৎকারটি অনুষ্ঠিত হয়।

এসময় সম্পাদক ইলিয়াস উদ্দিন পলাশ বলেন, দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার গুণগতমানের প্রভূত উন্নতি হয়েছে। সে ধারাকে অব্যাহত রেখে আরও যুগোপযুগী শিক্ষা কারিকুলাম প্রণয়নের পাশাপাশি বাস্তবজ্ঞানসম্পন্ন কর্মমুখী শিক্ষা কার্যক্রম আরও কীভাবে বাড়ানো যায় সে বিষয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর পরিচালনা পর্ষদকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, দেশের মেধাবীরা যেন তাদের মেধাকে দেশেই কাজে লাগাতে পারেন সে বিষয়েও দায়িত্বশীলদের আরও সচেতন হতে হবে।

ইউনিভার্সিটি অব স্কলার্সের ভাইস চেয়ারম্যান আরিফুল হক শুহান বলেন, আমাদের দেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষার্থীদের জন্য ক্রমেই আস্থার একটা স্থানে পরিণত হয়েছে। অভিভাবকরা তাদের সন্তানদের উচ্চশিক্ষার জন্য প্রতিযোগিতামূলক শিক্ষা ব্যবস্থায় বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর ওপর ভরসা করছেন।

ইউনিভার্সিটি অব স্কলার্সের নানামুখী শিক্ষা কার্যক্রমের বিষয় তুলে ধরে তিনি বলেন, আইইউএস বর্তমানে বাস্তবমুখী প্রযুক্তি দক্ষতা জ্ঞান সমৃদ্ধ জনসম্পদ তৈরিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।  

এসময় রোবো সকার প্রতিযোগিতা, প্রোগ্রামিং কন্টেস্ট, নিউজ প্রেজেন্টেশনসহ নানা কর্মশালা আয়োজনের মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকশিত করতে তাদের ভূমিকার কথাও উল্লেখ করেন আরিফুল হক। 

পরে আরিফুল হক শুহানের হাতে শুভেচ্ছাস্বরূপ ইলিয়াস উদ্দিন পলাশ সম্পাদিত ‘সময়ের কথকতা' বইটি তুলে দেন সম্পাদক।

পরবর্তীতে, আরিফুল হক সাম্প্রতিক দেশকাল সাপ্তাহিক ও দেশকাল পত্রিকার বার্তা বিভাগ, অনলাইন ও মাল্টিমিডিয়া বিভাগের নানা কার্যক্রম ঘুরে দেখেন। এসময় সাথে ছিলেন সাম্প্রতিক দেশকালের যুগ্ম বার্তা সম্পাদক জাফর খান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সাম্প্রতিক দেশকালের উপ-সম্পাদক নাসরিন আখতার, ব্যবস্থাপনা সম্পাদক ওয়াশিকুর রহমান ও অনলাইন ইনচার্জ মাহফুজ আদনান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //