সাংবাদিক কাজলের বিরুদ্ধে অনুপ্রবেশের মামলা

নিখোঁজ ফটো সাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে যশোরের বেনাপোল স্থলবন্দরের শূন্যরেখা থেকে গতকাল শনিবার (২ মে)  রাতে গ্রেফতার করা হয়েছে। 

ভারত থেকে অনুপ্রবেশের অভিযোগে বিজিবি তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে অনুপ্রবেশের মামলা করেছে বিজিবি।

বেনাপোল বন্দর থানার ওসি মামুন খান জানান, গতকাল গভীর রাতে বিজিবি রঘুনাথপুর সীমান্ত থেকে এ ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে যায়। পরে জানা যায়, ওই ব্যক্তি ঢাকা থেকে নিখোঁজ ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজল। বিজিবি অবৈধ অনুপ্রবেশের অভিযোগে থানায় একটি মামলা করেছে। তিনি পুলিশ হেফাজতে থানায় আছেন। আমরা তাকে আজ রবিবার (২ মে) কোর্টে পাঠাব।

কাজলের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি আরো বলেন, তাকে আমরা এখনো জিজ্ঞাসাবাদ করিনি। এটা বিজিবি বলতে পারবে।

যশোর ৪৯ বিজিবির রঘুনাথপুর ক্যাম্প কমান্ডার হাবিলদার আশেক আলী বলেন, সাংবাদিক কাজল গতকাল রাতে বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে দেশে ফিরছিলেন। রাত পৌনে ১টার দিকে তিনি বেনাপোল আন্তর্জাতিক শূন্যরেখায় আসেন। এ সময় তাকে গ্রেফতার করা হয়। পরে রাতে তাকে বেনাপোল বন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

সাংবাদিক শফিকুল ইসলাম কাজল ১০ মার্চ সন্ধ্যায় পক্ষকালের অফিস থেকে বের হন। এরপর থেকে তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। এরপর থেকে তার কোনো সন্ধান না পেয়ে পরদিন ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন। 

পরে ১৮ মার্চ রাতে কাজলকে অপহরণ করা হয়েছে অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //