তোমার জন্য অনেক গোলাপ

১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে বা ভালোবাসা দিবস। অনেকেরই ইচ্ছা থাকে এই দিনকে একটু আলাদাভাবে উদযাপন করার। এ জন্য প্রয়োজন ভিন্ন কিছু আইডিয়া। আর ওই আইডিয়াকে প্ল্যান করে কাজে লাগানো, যা অনেকেই পারেন না। তাই কিছু রোমান্টিক আইডিয়ার কথা তাদের জন্য জানিয়ে দিলাম... 

তোমার জন্য ছেড়ে দিলাম
যে খারাপ অভ্যাসগুলো নিয়ে প্রিয় মানুষের সঙ্গে প্রতিদিন ঝগড়া হয়, সেগুলোকে বাই বলুন। একটি টপিক নিয়ে আর কত দিন টানাহ্যাঁচড়া করবেন। ভ্যালেন্টাইনে দাঁত দিয়ে নখ কাটা কিংবা ধূমপান করার খারাপ অভ্যাসকে গুডবাই বলুন। ওকে বলুন, ‘তোমার জন্য ছেড়ে দিলাম এসব।’ সম্পর্ক আরও মজবুত হবে। 

তুমি আর আমি
বাইক নেই? তাতে কী আসে যায়... মনটাই তো আসল, তাই সাইকেল থাকলেও চলবে। না হলে পায়ে হেঁটে গল্প করতে করতে চলে যেতে পারেন অনেক পথ। শুধু আপনি আর সে। এতে সম্পর্কে নতুন অক্সিজেন আসবেই। 

মোমবাতির রূপকথা
খুব পুরনো, কিন্তু সব সময় নতুন আইডিয়া এটি। একটু ফাঁকা জায়গায় টেবিল সাজিয়ে ডিনার করুন মোমের আলোয়। অন্ধকারে শুধু আলো জ্বলা অংশটুকু আর আপনারাই সত্য। মনে রাখুন আধো আলো, আধো ছায়াতে আকর্ষণ বেঁচে থাকে। 

ভাসিয়ে দিলাম নৌকা
শহরের ধুলা আর ধোঁয়ায় মনট যখন বিরক্ত, তখন মনের মানুষের হাত ধরে বেরিয়ে পড়ুন নৌকা সফরে। নদীর পানিতে গোধূলির আলো ঝিকমিক করবে, এই মুহূর্তে প্রতিদিনের পাংশুটে দিনগুলো ভুলে তার হাতে হাত রাখুন। নৌকার দাঁড়ের ছপ-ছপ শব্দ আর এক মায়াবী বিকেল... এটি হতে পারে ভালোবাসা দিবসের সেরা উপহার। 

তোমার জন্য সব পারি
নিজের অপছন্দ ভুলে সঙ্গীর সঙ্গে একমত হলে তার যেমন ভালো লাগবে ঠিক তেমনি নিজেরও স্বাদবদল হবে। বিশেষ দিনে কোনো কিছুতে না বলাই উত্তম। তাই ভালোবাসা দিবসে সবকিছুতে ‘তোমার জন্য সব পারি’ থিউরি প্রয়োগ করুন। 

তোমার জন্য অনেক গোলাপ
আপনার জীবনে তার গুরুত্ব কতটা সেটা তাকে মিষ্টি করে বুঝিয়ে বলুন। হলুদ গোলাপ দিয়ে তৈরি বোর্ডের মাঝখানে একটি লাল গোলাপ দিন। আর তার মেসেজ কার্ডে লিখুন, ‘লাল গোলাপ মানে আমার মনে শুধুই তুমি।’ 

তোমার জন্য অন্যরকম
প্রিয় মানুষকে সারপ্রাইজ গিফট দিতে চাইলে যত আগে থেকে প্রস্তুতি নেওয়া যায়, ততই ভালো। প্রচলিত রীতি ভেঙে একটু ভিন্নতা আসতে পারে। অথবা দুজনের যত ছবি আছে, সেগুলো সুন্দর করে একটি ক্যানভাসে সাজিয়ে, প্রেমের কবিতার লাইন ছড়িয়ে ছিটিয়ে কোলাজ করে দিতে পারেন। রেডিমেড গিফটের চেয়ে মনের অনেক কাছে পৌঁছাবে এই উপহার।

চল না ঘুরে আসি
চেনা শহরের অলিগলিতে ঘুরে প্রেম তো অনেক হলো, এবার নতুন কিছু চেষ্টা করুন। পরস্পরের নিবিড় সান্নিধ্য পেতে হারিয়ে যান অজানার উদ্দেশে। কোনো পরিকল্পনা ছাড়া হঠাৎ করেই উঠে যেতে পারেন দূরপাল্লার কোনো বাসে, আবার নেমে পড়তে পারেন নাম না জানা কোনো স্টেশনে। চেনা সম্পর্ক অচেনা মোড়কে এক্সপ্লোর করার এটি একটি দারুণ সুযোগ। 

আজ থেকে আমাদের দুজনের
যে জিনিসটি প্রিয় মানুষেরও অনেক পছন্দের, আজ তাকে সেটি দিয়ে দিলে কেমন হয়? যা নিয়ে বহু খুনসুটি হয়েছে, ঝগড়া করে বলেছেন, ‘ওটা দেওয়া যাবে না, অসম্ভব...।’ আজ তাকে সেটিই দিয়ে দিন, এর চেয়ে সারপ্রাইজ আর কী হতে পারে? ‘যা আমার ছিল, আজ থেকে তা আমাদের’- এই কথা সম্পর্কের ভিত আরও শক্ত করবে। 

যদি দেখা না হয়
তো কী হয়েছে! মোবাইল আছে না? ‘আজ সারাদিন তুমি আমার সঙ্গে থেকো, মনের ক্যানভাসে জলরঙে ছবি এঁকো...’ এভাবে প্রিয় মানুষকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানিয়ে বার্তা লিখুন। নিজেদের অনুভূতি একে অপরের সঙ্গে শেয়ার করে নিন। 

সেদিন দুজনে
যেদিন তার সঙ্গে প্রথম দেখা হয়েছিল সেই দিনকে ফিরে পেলে কেমন হয়? সেটা আর সম্ভব না! তবে প্রথম যেখানে দেখা হয়েছিল সেখানে দেখা করতে পারেন, প্রথম আলাপে যে পোশাক পরেছিলেন তা পরেই দেখা করুন। তাহলে ভালোবাসার টাইম মেশিনে চড়ে চলে যাবেন সেই হারিয়ে যাওয়া সোনালি সন্ধ্যায়। দুরু দুরু স্পন্দনে তাকে বলুন, ‘বহুদূর হেঁটে এসে তোমাকে চাই।’ 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //