নান্দনিক কফির মগ

সকালে ঘুম থেকে উঠেই এক মগ কফি না হলে অনেকের চলেই না। আসলে চনমনেভাবে দিন শুরু করতে হলে এক মগ কফির জুড়ি নেই। আবার অনেকের বিকেলটাও জমে ওঠে কফির কাপে চুমুক দিয়ে। শুধু কি তাই! অফিসের কলিগ বা বন্ধুদের সঙ্গে আড্ডাও জমিয়ে তুলতে হাতে হাতে কফির কাপের বিকল্প নেই।

তবে এসব আনন্দময় সময়কে আরও আনন্দে ভরিয়ে তুলতে বা কফির আড্ডার নান্দনিকতা বাড়িয়ে তুলতে পারে একটি সুন্দর মগ। একই সঙ্গে রুচির পরিচায়ক হয়ে উঠতে পারে সুন্দর মগটি। 

অনেকেই বিভিন্ন উৎসব উপলক্ষে প্রিয়জনকে উপহার দিতে পছন্দ করি। এই উপহারের তালিকায় যুক্ত করা যায় কফির মগ। উপহার হিসেবে কফির মগের চাহিদা আগের থেকেও বেড়েছে। একটি কফির মগ উপহার দিয়ে খুব সহজেই প্রিয়জনকে বুঝিয়ে দেওয়া সম্ভব নিজের রুচি ও আভিজাত্যকে। এছাড়া সুন্দর ও মানানসই মগ ঘরের সাজসজ্জার সৌন্দর্য বাড়িয়ে দিতে পারে। 

সুন্দর হোল্ডার ও হ্যাঙ্গারে ঝুলিয়ে দিতে পারেন অসাধারণ ডিজাইনের কিছু মগ। দেখবেন এতে ঘরের ঔজ্জ্বল্য বেড়ে যাবে। হাতে সময় থাকলে সিগনেচার স্টাইল দাঁড় করাতে পারেন। বিভিন্ন ধরনের নকশা ছাড়াও কবিতা, গানের লাইন বা প্রিয় মানুষ বা দৃশ্যের কোলাজ করতে পারেন।

মগের ধরন: বাজারে বিভিন্ন ধরনের কফির মগ পাওয়া যায়। এসব মগের গায়ে চমৎকার সব আল্পনার কাজ করা থাকে। কিছু মগে আবার বিভিন্নœ শুভেচ্ছা লেখা থাকে। কিছুতে পাবেন ব্র্যান্ডের লোগো দিয়ে চমৎকার ডিজাইন। 

আবার চাইলে প্রিন্টিং প্রেস থেকে এসব মগের গায়ে বিভিন্ন কবিতা বা নিজেদের ছবি প্রিন্ট করে নিতে পারবেন। এসব অধিকাংশ মগই সিরামিক দিয়ে বানানো। সিরামিক ছাড়াও কাচ, অ্যালুমিনিয়াম, স্টিলের মগও পাওয়া যায়। শিশুদের জন্যও বিভিন্ন ধরনের মগ পাওয়া যায় বাজারে। এসব মগের গায়ে মিকি মাউস, টম অ্যান্ড জেরি, সিসিমপুরসহ বিভিন্ন কার্টুন চরিত্রের ছবি থাকে।

কোথায় পাবেন: দেশের বিভিন্ন ফ্যাশন ব্র্যান্ডের আউটলেটে এসব মগ পাওয়া যায়। নিত্য উপহার, রঙ, সাদাকালো, আড়ং, কে-ক্র্যাফট ও অঞ্জন’সে বিভিন্ন ডিজাইনের মগ পাবেন। এছাড়া রাজধানীর নিউ মার্কেট, কাঁটাবন মার্কেট, এলিফ্যান্ট রোড, গুলশানের ডিসিসি মার্কেটসহ বিভিন্ন মার্কেটেও পাওয়া যায় কফি মগ। দাম: সিরামিক দিয়ে বানানো কফি মগ পাওয়া যাবে ১২০ থেকে শুরু করে এক হাজার টাকার মধ্যে। কাচ ও স্টিলের তৈরি মগগুলো পাবেন ১০০ থেকে শুরু করে ৪০০ টাকার মধ্যে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //