বৃষ্টিতে সঙ্গী ছাতা

বর্ষা মৌসুম চলছে। কখনো বৃষ্টি, কখনো রোদ। বৃষ্টির মৌসুমে বৃষ্টি হবে, আবার দৈনন্দিন কাজও চলবে। কাজের জন্য বৃষ্টিকে নিয়েই বাইরে বের হতে হবে। এই সময়ে  আপনার বাইরে বের হবার প্রয়োজনীয় সঙ্গী হতে পারে ছাতা। বর্তমানে ছাতা ব্যবহারেও বৈচিত্র্য এসেছে। আজকাল নানা রঙ-বেরঙের ছাতা পাওয়া যায়। এতে বৃষ্টির হাত থেকে যেমন রক্ষা পাওয়া যায়, তেমনি সাজ-সজ্জায় আসে ফ্যাশনের ছোঁয়া। একটু খোঁজ নিলে পাশের মার্কেটেই পেয়ে যাবেন। বিগত বছরগুলোর মতো এবারও ব্যবসায়ীরা বাহারি রঙ ও ডিজাইনের ছাতার পসরা সাজিয়েছেন।


তবে আমাদের ছাতার বাজার ভারত, চীন, কোরিয়া, জাপানসহ বিভিন্ন দেশ প্রায় পুরোটাই দখলে নিয়েছে। বর্তমানে টিপ, দুই ফোল্ডিং, তিন ফোল্ডিংয়ের ছাতা অত্যন্ত স্বল্প সময়ের মধ্যে ক্রেতা-সাধারণের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। এগুলো তেমন একটা টেকসই না হলেও দামে কম, আকারে ছোট ও দেখতে সুন্দর। সব মিলে এসব ছাতা দেশের বাজার এখন ছেয়ে গেছে। বর্তমানে বাজারে নানা স্টাইলিশ ছাতার প্রভাব লক্ষ্য করার মতো।


মার্কেটে দেশি ব্র্যান্ডের শরীফ ছাতা, মদিনা ছাতা, বঙ্গ ছাতা, ভাই-ভাই ছাতা ও বায়েজিদ ছাতা পাওয়া যাচ্ছে। এ ছাড়া অ্যাটলাস, ইউনিক, অলিম্পিক, ফিলিপস, চেরি, ফুজি প্রভৃতি বিদেশি ব্র্যান্ডের ছাতারও বেশ চাহিদা। বাজারভেদে এর দাম ওঠানামা করে থাকে। নিউমার্কেট-গাউছিয়া এলাকায় প্রিন্টেড কিংবা রঙিন ছাতা পাওয়া যায় সুলভ মূল্যে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //