ibas-এ ১৩তম গ্রেডের উচ্চধাপের সিস্টেম এন্ট্রি প্রসঙ্গে

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেডের বেতন নির্ধারণের জন্য গত ০৯/০২/২০২০ তারিখে উপ-স‌চিব মনোয়ারা ইশরাত স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি হয়। পরবর্তীতে ১৩তম গ্রেডের উচ্চ ধাপে বেতন নির্ধারণের জন্য গত ১২/০৮/২০২০ তারিখে অর্থ মন্ত্রণালয়ের বাস্তবায়ন-১, অধিশাখার উপ-স‌চিব হায়াত মো. ফিরোজ স্বাক্ষরিত যার স্মারক নং ০৭.০০.০০০০.১৬১.৩৮.০০৭.১৩-৯১ জিও জারি হয়। পরবর্তীতে তা সিএএফও কর্তৃক ২৫/০৮/২০২০ তারিখে পৃষ্ঠাংকন করা হয়, যার স্মারক নং সিএএফও/প্রাগম/‌নি-১/অথ‌রি‌টি/পৃষ্ঠাংকন/৩৮৬।

ব‌র্ণিতবস্থায় আমরা মাঠ পর্যায়ে সহকারী শিক্ষকরা ১৩তম গ্রেডের উচ্চধাপে বেতন নির্ধারণে জন্য উপজেলা হিসাবরক্ষণ অফিসে যোগাযোগ করা হলে, হিসাবরক্ষণ অফিস ibas-এ বেতন নির্ধারণ করতে গিয়ে দেখা যায় ‘উন্নীত স্কেলে এ বেতন নির্ধারণ আপনার প‌দের জন্য প্রযোজ‌্য নয়’।

মাঠ পর্যায়ের হিসাবরক্ষণ কর্মকর্তা মহোদয় বলেন, আমাদের করণীয় কিছু নেই, যতক্ষণ না ibas-এ উচ্চ ধাপের বেতন নির্ধারণ সিস্টেম এন্ট্রি না হয়।

এ বিষয়ে প্রধানহিসাবরক্ষণ কর্মকর্তা মহোদয় ও সিজিএ অফিসে মন্ত্রণালয়ের কর্মকর্তা মহোদয় যোগাযোগ করলে ওনারা বলেন, মাঠ পর্যায় কি সমস্যা হচ্ছে তা মাঠ পর্যায় থেকে ওনাদের অফিসে জানাতে হবে।

এ বিষয়ে হিসাবরক্ষণ কর্মকর্তা মহোদয়কে ওনার ঊর্ধ্বতন কর্মকর্তা মহোদয়‌ বরাবর মাঠ পর্যায়ের এ সমস্যার বিষয় জানানোর জন্য অনুরোধ করা হলে‌ অফিসিয়ালি সমস্যা আছে বলে উনি অপারগতা প্রকাশ করেন। 

শিক্ষকরা দীর্ঘ আন্দোলন করে ১৩তম গ্রেড অর্জন করেছে কিন্তু বাস্তবায়ন হতে অফিসিয়াল দীর্ঘসূত্রিতা হওয়ায় শিক্ষকদের মনোবল ভেঙে পড়ছে। বিধায় দয়া করে উপরোক্ত বিষয়াদি সুবিবেচনাপূর্বক ibas-এ এন্ট্রি দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে মহোদয়ের সদয় হস্তক্ষেপ কামনা করছি।

নিবেদক
মুহাম্মদ মাহবুবর রহমান,
সহকারী শিক্ষক ও সাধারণ সম্পাদক,
বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি, ক্ষেতলাল, জয়পুরহাট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //