চুরির মামলায় বিপিএল হাউজিং সাবেক প্রকল্প পরিচালক কারাগারে

কোম্পানির গুরুত্বপূর্ণ দলিল, চুক্তিপত্র ও মানি রিসিট চুরির অভিযোগে দায়েরকৃত মামলায় বিপিএল হাউজিং অব্যাহতিপ্রাপ্ত প্রকল্প পরিচালক শাহাবুদ্দিন লস্কর ধীরাকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। 

আজ মঙ্গলবার (২১ মে) মামলার বাদীপক্ষের আইনজীবী এস এম ফরমানুল ইসলাম রায়ের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার শুনানি শেষে এ আদেশ দেন। 

তিনি  জানান, বিপিএল হাউজিং প্রকল্প পরিচালক থাকাকালে শাহাবুদ্দিন লস্কর ধীরা তারই মালিকানাধীন অপর হাউজিং কোম্পানি জিয়ো প্রপার্টিজ থেকে একটি ফ্ল্যাট কেনেন। বিপিএল হাউজিং নামে কেনা ওই ফ্ল্যাটের মূল্য বাবদ এক কোটি ৩২ লাখ ৭৪ হাজার টাকা ৪৮টি চেকের মাধ্যমে ৯ কিস্তিতে পরিশোধ করেন।

নানা অনিয়মের অভিযোগে তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হলে অফিস ত্যাগের পূর্বে বিপিএল হাউজিং এর উত্তর ধানমন্ডির অফিস থেকে ফ্ল্যাট কেনার মূল ডিড, মানি রিসিটের সমস্ত মূল কপি এবং ৬৮টি মূল দলিল চুরি করে নিয়ে যান। 

মামলার বিবরণী সূত্রে জানা যায়, বায়ো গ্রুপের ডিএমডি সাইফুল আমিন বাদী হয়ে চলতি বছরের ৭ মার্চ কলাবাগান থানায় একটি মামলা করেন।

মামলার আসামীরা হাইকোর্ট থেকে জামিন শেষে গত ১৪মে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন। আদালত বাদীপক্ষের কাগজপত্র উপস্থাপন সাপেক্ষে (সোমবার ২০ মে) শুনানির দিন ধার্য করেন। বাদীপক্ষ সকল নথিপত্রসহ ঘটনার দিনের সিসিটিভির ফুটেজ আদালতে উপস্থাপন করে। 

শুনানি শেষে মামলার প্রধান আসামি শাহাবুদ্দিন লস্কর ধীরাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেয় আদালত। মামলার অপর আসামি মো: মজিবর রহমানের জামিন মঞ্জুর হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //