জামিন পেলেন ডান্ডাবেড়ি পরিয়ে চিকিৎসা দেয়া সেই যুবদল নেতা

ডান্ডাবেড়ি পরানো আলোচিত যুবদল নেতা ও কলেজ শিক্ষক মো. আমিনুর রহমান মধুকে যশোর কোতোয়ালি থানায় নাশকতার অভিযোগে দায়ের করা তিন মামলায় জামিন দিয়েছেন হাইকোর্ট। 

আজ বুধবার (২৭ ডিসেম্বর) বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের বেঞ্চ তাকে ছয় মাসের জামিন দিয়েছেন। 

বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল আদেশের বিষয়টি নিশ্চিত করে বলেন, আর কোনো মামলা না থাকায় তার মুক্তিতে বাধা নেই। গত অক্টোবর ও নভেম্বরে এসব মামলা দায়ের করা হয়েছিলো।

এর আগে বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার যুবদল নেতা আমিনুর রহমান মধুর স্ত্রী রিট করেন। রিটে আমিনুরকে ডাণ্ডাবেড়ি পরিয়ে চিকিৎসার বৈধতা নিয়ে রুল চাওয়া হয়। এছাড়া তার সুচিকিৎসার জন্য ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল বা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় বা সমমানসম্পন্ন ঢাকার অন্য কোনো সরকারি হাসপাতালে পাঠানোর জন্য নির্দেশনা চাওয়া হয় আবেদনে। 

ওই রিটের পরিপ্রেক্ষিতে গত ৪ ডিসেম্বর রুলসহ আদেশ দেন হাইকোর্ট। চিকিৎসার সময় ডান্ডাবেড়ি পড়ানো কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয় রুলে। সেই সঙ্গে তাকে যথাযথ চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পাঠাতে নির্দেশ দেন আদালত। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী গত ৯ ডিসেম্বর থেকে আমিনুর বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান কায়সার কামাল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //