বিএনপির নিখোঁজ দুই নেতার অবস্থান জানাতে হাইকোর্টের নির্দেশ

বগুড়ার কাহালু উপজেলা বিএনপির দুই নেতা কোথায়, কীভাবে আছেন সে বিষয়ে অনুসন্ধান করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৪ জানুয়ারির মধ্যে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে এটি দাখিল করতে বলা হয়েছে। পুলিশের মহাপরিদর্শক (আইজিপিকে) এই আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

আজ বুধবার (২৭ ডিসেম্বর) বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমান ও বিচারপতি ড. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে সকাল সাড়ে ১১টায় এ বিষয়ে শুনানি শুরু হয়। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার কায়সার কামাল।

এ সময় ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল ও জহিরুল ইসলাম সুমনসহ অন্য আইনজীবীরা আদালতে উপস্থিত ছিলেন।

গতকাল মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করা হয়।

নিখোঁজ নেতারা হলেন- কাহালু উপজেলা বিএনপির সহ-দফতর সম্পাদক আনোয়ার হোসেন হৃদয় এবং একই উপজেলার বীরকেদার ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন।

উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর ওই দুই নেতাকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ ওঠে। গত ১২ দিনে তাদের সন্ধান না মেলায় পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। এ কারণে তাদের সন্ধান চেয়ে রিট করা হয়েছে। এ ঘটনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী উদ্বেগ প্রকাশ করেছেন। অবিলম্বে তাদের জনসম্মুখে হাজির করার দাবি জানানো হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //