সম্রাটের জামিনের মেয়াদ বাড়লো

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন আগামী ২৮ আগস্ট পর্যন্ত বহাল রেখেছেন আদালত। একইদিন তার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির তারিখও নির্ধারণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৬ জুলাই) ঢাকার ৬ নম্বর বিশেষ আদালতের বিচারক মঞ্জুরুল আলম এ আদেশ দেন।

সম্রাটের আইনজীবী এহসানুল হক সমাজী জানান, দুদকের মামলায় সম্রাট আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে অভিযোগ গঠন শুনানির জন্য সময়ের আবেদন করেন। এর পাশাপাশি স্থায়ী জামিনের আবেদনও করেন তিনি।

শুনানি শেষে ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল আলম ২৮ আগস্ট পর্যন্ত সম্রাটের জামিন মঞ্জুর করেন। একইসঙ্গে ওইদিন অভিযোগ গঠন শুনানির দিন ধার্য করেন।

এর আগে, গত ১ জুন সম্রাটের পাসপোর্ট ২ মাসের জন্য তার নিজ জিম্মায় দেওয়ার আদেশ দেন আদালত। একইদিন আদালত চিকিৎসার জন্য সম্রাটকে একমাসের জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেন। একইসঙ্গে অভিযোগ গঠন শুনানির জন্য ৬ জুলাই দিন ধার্য করেছিলেন।

প্রসঙ্গত, ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি সম্রাটকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর তাকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়।

একই বছর ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। পরে ২০২০ সালের ২৬ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেয় দুর্নীতিবিরোধী সংস্থাটি।

৩১ মাস কারাভোগের পর গুরুতর অসুস্থ বিবেচনায় পাসপোর্ট আদালতে জমা দেওয়ার শর্তে গত বছরের ২২ আগস্ট সম্রাটকে জামিন দেন আদালত। এরপর আরও কয়েকটি মামলায় জামিন পান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //