বিএনপির ১২ প্রার্থীসহ শতাধিক আইনজীবীর বিরুদ্ধে মামলা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সদস্যদের চেম্বার ভাঙচুর, ভোটের ব্যালট ছিনতাই ও হট্টগোলের ঘটনায় বিএনপিপন্থি প্যানেলের ১২ সিনিয়র আইনজীবীসহ অজ্ঞাতনামা আরো শতাধিক আইনজীবীকে আসামি করে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আজ বুধবার (১৫ মার্চ) রাতে মামলাটি দায়ের করেন নির্বাচন পরিচালনা সাব কমিটির আহ্বায়ক মনিরুজ্জামান আসাদ। 

আসামিরা হলেন- সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাধারণ সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট কামরুল ইসলাম সজল, মাহফুজ বিন ইউসুফ, মাহবুবুর রহমান খান, গোলাম আক্তার জাকির, মুনজুরুল আলম সুজন, আশরাফ উজ জামান খান, মোক্তার কবির খান, নুরে আলম সিদ্দিকী সোহাগসহ অজ্ঞাত ১০০ জন।

এর আগে ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের প্রথম দিনের ভোট গ্রহণ বুধবার বিকেলে শেষ হয়েছে। সকাল ১০টায় শুরুর কথা থাকলেও ভোটগ্রহণ শুরু হয় বেলা ১২টার পর। 

এই নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীদের পাল্টাপাল্টি অবস্থানে উত্তেজনা তৈরি হয়। দুপক্ষের মধ্যে ধস্তাধস্তি ও হট্টগোল হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোতায়েন করা হয় পুলিশ। বেলা ১২টার দিকে ভোটকেন্দ্র থেকে বিএনপিপন্থি আইনজীবীদের পিটিয়ে বের করে দেয় পুলিশ।

অন্যদিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে গেলে পুলিশের লাঠিচার্জ ও মারধরের শিকার হন অন্তত ১২ জন সাংবাদিক। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //