‘চামড়া ছিঁড়ে ফেলব’ বলা ঠিক হয়নি মাইজভান্ডারীর: হাইকোর্ট

দুর্নীতি দমন কমিশনকে (দুদক) হুমকি দিয়ে চট্টগ্রাম-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর বক্তব্য দেওয়া উচিত হয়নি বলে মন্তব্য করেছে উচ্চ আদালত।

আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করে।

নজিবুল বশরের বক্তব্যের পরিপ্রেক্ষিতে আদালত বলেন, আমরা সবাই কেমন যেন অসহিষ্ণু হয়ে পড়ছি। সিভিল সোসাইটির (সভ্য সমাজের) একজন মানুষ; তার মন্তব্য সুন্দর ও মনোমুগ্ধকর হওয়া উচিত ছিল।

আদালতে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, আপনারা তার কাছে ব্যাখ্যা চান। তখন হাইকোর্ট বলেন, ‘যেহেতু মামলা হয়েছে এটা নিয়ে দুদকই কাজ করুক।’

‘চামড়া সব ছিঁড়ে ফেলব, মাইজভান্ডারীর গায়ে হাত!’ শিরোনামে একটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশ হয়। প্রকাশিত ওই সংবাদটি আদালতের নজরে আনেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তখন আদালত প্রতিবেদনটি দেখে মন্তব্য করেন।

পত্রিকার সেই প্রতিবেদনে বলা হয়, দুদকের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের এমপি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। তিনি বলেছেন, ‘দুদক নজিবুল বশর মাইজভান্ডারীকে চেনে নাই। যা তা কমেন্ট করছেন সহকারী পরিচালক। চামড়া সব ছিঁড়ে ফেলব। মাইজভান্ডারীর গায়ে হাত!’

মাইজভান্ডারী শাহি ময়দানে সৈয়দ শফিউল বশর মাইজভান্ডারীর ১০৪তম খোশরোজ শরিফ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তরীকত ফেডারেশনের নেতা নজিবুল বশর এ হুঁশিয়ারি দেন। তার বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড থেকে ৩৯ কোটি ৪০ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে নজিবুল বশরের দুই ছেলেসহ ১৪ জনের নামে মামলা করে দুদক। তার এ দুই ছেলে হলেন তরীকত ফেডারেশনের যুগ্ম মহাসচিব সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারী ও সৈয়দ আফতাবুল বশর।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //