মানহানির মামলা থেকে সাংবাদিক মাসউদকে অব্যাহতি

হাইকোর্টের একটি মামলার প্রচারিত সংবাদকে কেন্দ্র করে ১০০ কোটি টাকার মানহানির মামলা থেকে চ্যানেল টোয়েন্টিফোরের জ্যেষ্ঠ প্রতিবেদক মাসউদুর রহমানসহ ৫ জনকে অব্যাহতি দিয়েছেন ঢাকার সিএমএম আদালত।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিচারক হাসিবুল হকের আদালত এ আদেশ দিয়েছেন। তবে এ মামলার ১নং আসামি তাসনোভা ইকবালের বিরুদ্ধে মানহানির উপাদান পাওয়ায় তার বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

এর আগে পিবিআইয়ের দাখিল করা এক প্রতিবেদনে বলা হয়, চ্যানেল২৪ ও মাসউদুর রহমানের সংবাদে তথ্যগত কোনো ভুল ছিল না। সত্যতা যাচাই করেই সংবাদটি প্রচার করে বার্তা বিভাগ।

মামলার নথি থেকে জানা যায়, গত ২৫ অক্টোবর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মুশফেক আলম সৈকত নামের এক ব্যক্তি বাদী হয়ে এ নালিশি মামলা দায়ের করেন। এতে সাংবাদিক মাসউদুর রহমান ছাড়াও বাদীর সাবেক স্ত্রী তাসনোভা ইকবাল, সাবেক শাশুড়ি নাজমা সুলতানা, চ্যানেল টোয়েন্টিফোর কর্তৃপক্ষ ও এর বার্তা সম্পাদককে বিবাদী করা হয়।

অভিযোগ করা হয়, আগের একটি মামলা বিচারাধীন থাকা অবস্থায় সঠিক তথ্য যাচাই না করে গেল ২২ অক্টোবর চ্যানেল টোয়েন্টিফোর সংবাদটি প্রকাশ করে। এতে বাদী ও তার বাবাকে হেয় করার জন্য আসামিরা অসত্য বক্তব্য দেয়।

তাই উক্ত সংবাদ পরিবেশন করে এ মামলার বাদী ও তার প্রতিমন্ত্রী পিতার মানহানির ঘটনায় বিবাদীদের বিরুদ্ধে ১০০ কোটি টাকা চাওয়া হয়েছে। একই সঙ্গে মামলায় বিবাদীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানানো হয়। পরে আদালত মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //