মাহমুদুল হাসান গুনবী রিমান্ডে

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ‘আধ্যাত্মিক নেতা’ মাহমুদুল হাসান গুনবীর বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১৭ জুলাই) রাজধানীর শাহ আলী থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় গুনবীকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়।

এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শুক্রবার ভোরে রাজধানীর শাহ আলী থানার বেড়িবাঁধ এলাকা থেকে আত্মগোপনে থাকা গুনবীকে গ্রেফতার করে র‍্যাব। এরপর তার বিরুদ্ধে শাহ আলী থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করে পুলিশ।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘মাহমুদ হাসান গুনবী আনসার আল ইসলামের দাওয়াত ও প্রশিক্ষণে বিশেষ ভূমিকা রয়েছে। তিনি দেশের বিভিন্ন অঞ্চলে বেশ কয়েকটি মাদ্রাসায় খণ্ডকালীন, অতিথি বক্তা বা দীর্ঘমেয়াদী শিক্ষকতা ও পরিচালনা পর্ষদের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি মাদ্রাসাগুলোতে উগ্রবাদী বক্তব্য প্রদান ও একইসাথে উগ্রবাদী বইয়ের বিস্তারের ব্যাপারে সংশ্লিষ্টদের আগ্রহী করে তোলেন।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //