আইনজীবীর মাধ্যমে হাজিরা খালেদা জিয়ার, শুনানি ১৮ মার্চ

নাইকো দুর্নীতি মামলায় আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এসময় মামলার আংশিক অভিযোগ গঠন শুনানি হয়েছে এবং পরবর্তী শুনানির জন্য ১৮ মার্চ দিন ধার্য করেছেন আদালত। 

দীর্ঘ ১৩ বছর পর মামলাটি অভিযোগ গঠন শুনানি শুরু হলো।

আজ মঙ্গলবার (২ মার্চ) কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে ২ নম্বর ভবনে স্থাপিত ঢাকার ৯ নম্বর (অস্থায়ী) বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে খালেদা জিয়ার আইনজীবী তার পক্ষে হাজিরা দেয়ার আবেদন করেন। পরে আদালত তার আবেদন মঞ্জুর করেন।

এরপর খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার আংশিক অভিযোগ গঠনের শুনানি করেন। পরে শুনানি শেষ না হওয়ায় বিশেষ আদালতের বিচারক অভিযোগ গঠন শুনানির জন্য ১৮ মার্চ পরবর্তী দিন ধার্য করেন।

এ বিষয়ে আইনজীবী মাসুদ বলেন, আমরা আইনজীবীর মাধ্যেম ম্যাডামের (খালেদা জিয়া) হাজিরার জন্য আবেদন করেছি। বিচারক আবেদন মঞ্জুর করেছেন। এখন থেকে আমি ও আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ ম্যাডামের পক্ষে হাজিরা দেবো। তাকে এখন আর আদালতে হাজির হতে হবে না।

মামলা সূত্রে জানা গেছে, কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতি ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচ জনের বিরুদ্ধে ২০০৭ সালে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুদক। পরের বছরের ৫ মে ওই মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন দুদকের সহকারী পরিচালক এস এম সাহেদুর রহমান। অভিযোগপত্রে প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতির অভিযোগ আনা হয়।

২০১৭ সালের ২০ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের স্পেশাল পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল আদালতে খালেদা জিয়াসহ মামলার ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //