কোটিপতি পিয়ন ইয়াছিনের জামিন আবেদন খারিজ

পৌনে ছয় কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার হওয়া ব্রাহ্মণবাড়িয়া সাব-রেজিস্ট্রি অফিসের অফিসের পিয়ন (অফিস সহায়ক) মো. ইয়াছিন মিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৩ সেপ্টেম্বর) আবেদন খারিজ করে রায় দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ।

ইয়াছিনের পক্ষে ছিলেন আইনজীবী মো. মোস্তফা সারোয়ার। দুদকের পক্ষে ছিলেন ব্যারিস্টার মো. সাজ্জাদ হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

একেএম আমিন উদ্দিন মানিক জানান, ব্রাহ্মণবাড়িয়া সদর সাব-রেজিস্ট্রি অফিসের পিয়ন ইয়াছিনের বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে জমির রেজিস্ট্রেশন ফি, দলিল তল্লাশি ফি ও নকলের ফিস বাবদ আদায় করা পাঁচ কোটি ৭৭ লাখ ২৫ হাজার ৫৩৯ টাকা ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করার অভিযোগ আনা হয়েছে।

২০১৪ সালের ৭ এপ্রিল থেকে ২০১৯ সালের ২৬ নভেম্বর পর্যন্ত সময়ে এই টাকা আত্মসাৎ করা হয়েছে। এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা রেজিস্ট্রেশন কার্যালয়ের তদন্তের পর দুর্নীতি দমন কমিশন (দুদক) গতবছরের ১০ ডিসেম্বর মামলা করে। পরে ইয়াছিন মিয়ার জামিন আবেদন গত ৭ আগস্ট ব্রাহ্মণবাড়িয়ার আদালত খারিজ করে দেন। এরপর তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন। গত ১৬ আগস্ট হাইকোর্ট তার জামিন প্রশ্নে রুল জারি করেছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //